• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


কাতার বিশ্বকাপ

‘নেতা’ মেসির কল্যাণেই ফাইনাল জিতেছে আর্জেন্টিনা


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ডিসেম্বর ২৮, ২০২২, ০৭:১০ পিএম
‘নেতা’ মেসির কল্যাণেই ফাইনাল জিতেছে আর্জেন্টিনা
ফাইল ছবি

কাতার বিশ্♚বকাপের ফাইনালে তিনবার এগিয়ে গিয়েও শেষ পর্যন্ত নির্ধারিত সময়ে জিততে পারেনি আর্জেন্টিনা। ৭৯ মিনিট পর্যন্ত এগিয়ে থাকা আর্জেন্টিনা মাত্র ১ মিনিট ৩৪ সেকেন্ডের 𓄧মধ্যে দুই গোল হজম করে।

এরপর অতিরিক্ত সময়েও মেসির গোল শোধ করে ম্যাচে সমতা ফেরান ফরাসি ফুটবলার কিলিয়ান এমবাপে।  নির্ধারিত সময়ে দ্বিতীয় গোল হজম করার পর আর্জেন্টাইন ফুটবলারদের শারীরিক ভাষাতেও পরিবর্তন দেখা যাচ্ছিল। ꦐপ্রত্যেকেই আচমকা আতঙ্কিত হয়ে পড়েছিলেন।

তবে ওই মুহূর্তে অধিনায়ক লিওনেল মেসির কথায় প্রত্যেকে আবার লড়াই করার মানসিক শক্তি 💯ফিরে পান বলে জানিয়েছেন আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ী দলের অন্যতম সদস্য রদ্রিগো ডি পল।

ডি পল বলেন,  “ফ্রান্স দ্বিতীয় গোল করার পর স্তব্ধ হয়ে গিয়েছিলাম। মনে হচ্ছিল শরীর আর নড়ছে না। ৯০ মিনিট শেষে ম𝓀েসি আমাদের🥀কে উজ্জীবিত করে তোলে।”

নির্ধারিত সময় শেষে মেসি সবাইকে বলেছিল, ফ্রান্সের বিপক্ষে গোল হজম করা স্বাভাবিক বিষয়। তবে লড়াই চা✤লিয়ে যেতে হবে, আর সবাইকে শান্তও থাকতে বলেছিলেন বলে জানান পল।

“৯০ মিনিট শেষে মেসি আমাদেরকে শান্ত থাকতে বলেছিল। ফ্রান্স যে সহজে ছেড়ে দিবে না এবং আমরাও গোল হজম করতে পারি, এটা প্রত্যাশিত ছিলো বলে আমাদের🎶কে বুঝিয়েছে। আমাদেরকে লড়াই চালিয়ে যেতে বলেছিলেন মেসি” যোগ করেন রদ্রিগো ডি পল।

নির্ধারিত সময়ে জিততে না পারলেও টাইব্রেকারে ফ্রান্সকে ৪-২ গোলে হারিয়ে ৩৬ বছর পর বিশ্বকাপ জিতেছে 🦩আর্জেন্টিনা। পঞ্চমবারের চেষ্টায় অবশেষে বিশ্বকাপ জয়ের স্বাদ পেয়েছেন মেসি।  

Link copied!