• ঢাকা
  • বুধবার, ১১ সেপ্টেম্বর, ২০২৪, ২৭ ভাদ্র ১৪৩১, ৬ রবিউল আউয়াল ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


কৃত্রিম বুদ্ধিমত্তাসম্পন্ন স্মার্টফোন আনছে অনর


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুলাই ৬, ২০২৪, ১০:৪৫ এএম
কৃত্রিম বুদ্ধিমত্তাসম্পন্ন স্মার্টফোন আনছে অনর

চীনের প্রযুক্তিপণ্য প্রতিষ্ঠান অনর বাজারে আনছে কৃত্রিম বুদ্ধিমত্তা (এআই) সম্পন্ন স্মার্টফোন। বিশ্বব্যাপী মোবাইল ফোন প্রযুক্তির উদ্ভাবনের ক্ষেত্রে এটি একটি গুরুত্বপূর্ণ উদ্যোগ। বিশ্বের অনেক নির্মাতা প্রতিষ্ঠানই এআই প্রযুক্তি তাদের স্মার্টফোনে অন্তর্ভুক্ত করার প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে। সেই ধারাবাহিকতায় অনর সাম্প্রতিক সংযোজনে এআই প্রয়োগ নিশ্চিত করে প্রযুক্তি ও ভোক্তা অভিজ্ঞতার উন্নয়নে প্রতিশ্রুতি বজায় রেখেছে। যার মডেল অনর ২০০। এতে অনরের অন-ডিভাইস এআই ল্য🔴াঙ্গুয়েজ মডেল ব্যবহার করা হয়েছে। 

আসুন এর সব ফিচার্স সম্পর্কে জেনে নেওয়া যাক।

এই💜 ফোনে অ্যানড্রয়༒েড ভিত্তিক ওএস ৮.০ অপারেটিং সিস্টেম পাওয়া যাবে। সর্বশেষ এই অপারেটিং সিস্টেমে একটি দুর্দান্ত এআই-এর অভিজ্ঞতা পাবেন ব্যবহারকারীরা।

অনরের মালিকানাধীন ম্যাজিক এলএম অন-ডিভাইসটি এআই লার্জ ল্যাংগুয়েজ মডেলের মাধ্যমে চলবে৷ ম্যাজিক ক্যাপসুল, ম্যাজিক পোর্টাল এবং ম্যাজিক রিং -এর মতো দুর্দান্ত কিছু এআই ক্ষমতার পাশাপাশি🃏 আই লার্জ ল্যা♐ংগুয়েজ মডেল, ম্যাজিএলএমের মতো বহু ফিচার্স থাকছে।

অনরের ম্যাজিক ওএস ৮.০ ভার্সনে ৪ꦏ লেয়ারের এআই কাঠামো রয়েছে। বেস লেয়ার শেয়ার্ড কম্পিউটিং পাওয়ার এবং পরিষেবাগুলোর জন্য ক্রস-ডিভাইস এবং ক্রস-ওএস এআই সাপোর্ট করে। এই স্মার্ট ফোনের প্ল্যাটফর্ম লেয়ারের এআ🌠ই লেয়ার হিউম্যান কম্পিউটার ইন্টারঅ্যাকশনের জন্য একটি ব্যক্তিগতকৃত সিস্টেম অফার করে।

তৃতীয় লেয়ারটি এআই-সহ অন্♋য অ্যাপসগুলোকে উন্নত করে। আর অপর লেয়ারটি ক্লাউড এআই পরিষেবাগুলোর সঙ্গে সংযোগ স্থাপন করে এবং বিভিন্ন ক্লাউড পরিষেবাগুলোতে অ্যাক্সেস দেওয়ার সময় গোপনীয়তা নিশ্চ🔴িত করে৷

ম্যাজিকএলএম অনরে𒅌র অন-ডিভাইস এআই ল্যাঙ্গুয়েজ মডেল, ব্যবহারকারীর ভালো ইন্টারঅ্যাকশনের জন্য ভাষাꦇ বুঝতে সাহায্য করবে। ম্যাজিক পোর্টাল মেসেজগুলো বুঝে প্রাসঙ্গিক অ্যাপসগুলো ইন্সটল করার নির্দেশ দেবে। গোপনীয়তার জন্য এআই স্মার্ট ফোল্ডার এবং এআই ব্লার থাকছে। এই অ্যাপ অ্যাক্সেস করে সংবেদনশীল স্ক্রিনশট বা যে কোনও তথ্য সুরক্ষিত রাখবে।

নেটওয়𒅌ার্ক শেয়ারিং♏, স্ক্রিন শেয়ারিং, কিবোর্ড এবং মাউস শেয়ারিং, ক্যামেরা শেয়ারিং, উইন্ডো শেয়ারিং, ফাইল শেয়ারিং, কল শেয়ারিং এবং নোটিফিকেশন শেয়ারিং সাপোর্ট করার জন্য থাকছে ম্যাজিক রিং।

ম্যাজিক ওএনিহোয়ার ডোর ফিচারের মাধ্যমে এন্ড - ড্রপ ফাইল ট্রান্সফার করতে সাহায্য করবে। আর ৩ ফিঙ্গার সোয়াইপ ফিচার সার্চ করতে সাহায্য করবে। ম্যাজিক ক্যাপসুল ইন্টারফেসের মাধ্যমেꦍ কল এবং অ্যালার্মের মতো প্রয়োজনীয় ফাংশনে দ্রুত অ্যাক্সেস করা যাবে। এছড়াও থাকছে ম্যাজিক লক স্ক্রিন।

Link copied!