• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


‘সুনির্দিষ্ট তথ্য ছাড়াই যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা’


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: আগস্ট ২৭, ২০২২, ০৩:০৫ পিএম
‘সুনির্দিষ্ট তথ্য ছাড়াই যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা’

যুক্তরাষ্ট্র সুনির্দিষ্ট তথ্য ছাড়াই আইনশৃঙ্খলা বাহিনীর কর্মকর্তাদের ওপর নিষেধ🅘াজ্ঞা দিয়েছে বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

সম্প্রতি জাতিসংঘের মানবাধিকারবিষয়ক হাইকমিশনারꦉ চিলির সাবেক প্রেসিডেন্ট মিশেল ব্যাচেলেটের বাংলাদেশ সফরের বিষয়টি তুলে ধরে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, “মিশেল ব্যাচেলেট আমাদের সঙ্গে দীর্ঘক্ষণ আলোচনা করেছেন। আমাদেরকে কিছু প্রশ্ন আগেই দিয়েছিলেন। তার প্রশ্নের💃 ৭৬ জন গুমসহ অন্যান্য বিষয় আমরা ভিডিও প্রেজেন্টেশন তাকে দেখিয়েছিলাম ও কোন দিন কী হয়েছে, বিস্তারিত বিষয় তার কাছে তুলে ধরেছি। এসব দেখে তিনি আমাদের কোনো প্রশ্ন করেননি।”

শনিবার (২৭ আগস্ট) দুপুরে হোটেল প্যান প্যাসিফিক সোনারগাঁওয়ে ইনার হুইল ক্লা🐠বের আয়োজিত ‘পঞ্চম দক্ষিণ এশিয়া সম্মেলন’ শেষে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

তিনি বলেন, “সবকিছু বিꦜশ্লেষণ করে মতামত দিয়েছেন মিশেল ব্যাচেলেট। তিনি তার বিজ্ঞতা দেখিয়েছেন। তিনি বলেছেন, ‘বাংলাদেশ মানবাধিক🍸ার লঙ্ঘন করছে না বরং খুব যত্নসহকারে দেশ পরিচালনা করছেন প্রধানমন্ত্রী।’ সেই কথায় তিনি (মিশেল ব্যাচেলেট) বারবার বলেছেন।”

এক প্রশ্নের জবাবে আসাদুজ্জামান খান কামাল বলেন, “সব সময় আমরা বলে আসছি তারা (বিএনপি) একটা অবস্꧃থার সৃষ্টি🍨র জন্য বিভিন্নভাবে রটনা করে যাচ্ছে। যেগুলোর কোনো ভিত্তি নেই এবং সত্যতা দেখাতে পারেনি। ভিত্তি না থাকার কারণে জাতিসংঘের মানবাধিকারবিষয়ক হাইকমিশনার আমাদের দেশের মানবাধিকার নিয়ে কোনো উদ্বেগ প্রকাশ করেননি।”

Link copied!