• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


সীতাকুণ্ডে আহতদের জন্য প্রস্তুত শেখ হাসিনা বার্ন ইউনিট


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: জুন ৫, ২০২২, ০২:৩১ পিএম
সীতাকুণ্ডে আহতদের জন্য প্রস্তুত শেখ হাসিনা বার্ন ইউনিট

সীতাকুণ্ডের ভাটিয়ারী এলাকার কনটেইন♊ার ডিপোতে ভয়াবহ আগুনে যারা দগ্ধদের চিকিৎসায় শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টি🦩ক সার্জারি ইনস্টিটিউট প্রস্তুত রয়েছে।

রোবরার (৫ জুন) হোটেল ইন্টারকন্টিনেন্টালে এক সেমᩚᩚᩚᩚᩚᩚ⁤⁤⁤⁤ᩚ⁤⁤⁤⁤ᩚ⁤⁤⁤⁤ᩚ𒀱ᩚᩚᩚিনারে এ তথ্য জানিয়েছেন স্বাস্থ্যম🎐ন্ত্রী জাহিদ মালেক। বাংলাদেশ সোসাইটি অব নিউরোসার্জন্স এই সেমিনারের আয়োজন করে।

পুলিশ-ফায়ার সার্ভিসসহ দুই শতাধিক লোক বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন আছে জানিয়ে স্বাস্থ্যমন🐬্ত্রী বলেন, “ইতোমধ্যে ঢাকায় কয়েকজন রোগী  ইতোমধ্যে চলে এসেছে। আমরা শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে প্রস্তুত করেছি। এখানে সব ধরনের চিকিৎসার ব্যবস্থা করা হচ্ছে।”

দেশে নিউরোসার্জারি পরিস্থিতি ভালো আছে উল্লেখ করে জাহ🅺িদ মালেক বলেন, “আমাদের অবকাঠামো ও আধুনিক যন্ত্রপাতি রয়েছে। তবে আমাদের লোকবল, বিশেষজ্ঞ ঘাটতি আছে। দেশে ২১০ জন নিউরোসার্জন আছে, আমাদের প্রয়োজন আরও 🦋অনেক বেশি। রোগীদের যেন বিদেশে যেতে না হয় সেই লক্ষ্যে কাজ করছি।”

তিনি আরও বলেন, “করোনা মহামারির মধ্যেই ১০ হাজারꦡ চিকিৎসক, ১৫ হাজার নার্স ও আটটি মেডিকেল কলেজ হাসপাতাল নির্মাণ কাজ 🌜শুরু হয়েছে।”

ভাটিয়ারী এলাকার সেই ভয়াবহ অগ্নিকাণ্ডে দগ্ধদের মধ্যে এখন পর্যন্ত ৩৮ জনের🍸 মৃত্যু হয়েছে। ঘটনায় অসংখ্য লোক দগ্ধ হয়েছে। 

Link copied!