• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


সভাপতির ভাইরাল ভিডিও প্রসঙ্গে যা বলল ছাত্রদল


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: আগস্ট ২৪, ২০২২, ১২:৪৩ পিএম
সভাপতির ভাইরাল ভিডিও প্রসঙ্গে যা বলল ছাত্রদল

সামাজিক যোগাযোগমাধ্য🌼মে ছাত্রদলের কেন্দ্রীয় সভাপতি কাজী রওনুকুল ইসলাম শ্রাবণের ভাইরাল হওয়া ভিডিওটি ‘ডিপফেইক এডিট♋ টেকনোলজি’ ব্যবহার করে করা হয়েছে বলে জানিয়েছে সংগঠনটি। এটি একধরনের নিকৃষ্ট কর্মকাণ্ড বলেও মন্তব্য করেছে ছাত্রদল।

মঙ্গলবার (ꦓ২৩ আগস্ট) দিবাগত রাতে ছাত্রদলের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক সাইফ মাহমুদ জুয়েল সংগঠনের পক্ষ থেকে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এসব তুলে ধরেন।

বিবৃতিতে সাইফ মাহমুদ জুয়েল বলেন, “ছাত্রদলের প্রতিটি নেতাকর্মীকে সুস্পষ্টভাবে জানিয়ে দিতে চাই, এই ধরনের সভ্যতাবিবর্জিত হীন ও ঘৃণ্য অপচেষ্টার মাধ্যমে আমাদের লক্ষ্য থেকে বিচ্যুত করা যাবে না। কেননা, বাংলাদেশের ছাত্রসমাজের আইকন কাজী রওনুকুল ইসলাম শ্রাবণ রাজপথের পরীক্ষিত ও প্রতিষ্ঠিত ছাত্রনেতা। তার বিরুদ্ধে গুজব চক্রে💃র কোনো অপচেষ্টাই সফল হবে না; আমরা সফল হতে দেব না।”

ঘটনার নিন্দা জানিয়ে সাইফ মাহমুদ জুয়েল বলেন, “কাজী রওনকুল ইসলাম শ্রাবণের চেহারার মিল রেখꦯে কোনো একজনের শরীরে মুখাবয়ব প্রতিস্থাপনের মধ্য দিয়ে ডিপফেইক এডিট টেকনোলজি ব্যবহার করে কুচক্রী মহল একটি ভিডিও ভাইরাল করছে। যা সম্পূর্ণভাবে মিথ্যা, ভুয়া ও জাল-জালিয়াত ছা❀ড়া কিছু না।”

তিনি আরও বলেন, “সাইবার ক্রাইমের অন্যতম উপাদান বিশ্বজুড়ে আতঙ্ক তৈরি করা এ ধরনের ডিপফেইক টেকনোলজির অপপ্রয়োগের মাধ্যমে ꦰযে কারও চ🦩রিত্র হনন করা সম্ভব।”

এর আগে, গত সোমবার (২২ আগস্ট) রাতে কাজী রওনাকুল ই🐼সলাম শ্রাবণের একটি ‘আপত্তিকর ভিডিও’ সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়। ওই ভিডিও প্রকাশ হওয়ার পর পরই ছড়িয়ে পড়ে ফেসবু🐬কসহ অন্যান্য সোশ্যাল মিডিয়ায়। এ নিয়ে তীব্র ক্ষোভ ও নিন্দার ঝড় বইছে সামাজিক মাধ্যম ও রাজনৈতিক নেতা-কর্মীসহ সাধারণ মানুষের মাঝে।

Link copied!