• ঢাকা
  • মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪, ১ আশ্বিন ১৪৩১, ১৩ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


ষষ্ঠ ধাপের ইউপি নির্বাচন ৩১ জানুয়ারি


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: ডিসেম্বর ১৮, ২০২১, ০৬:৫০ পিএম
ষষ্ঠ ধাপের ইউপি নির্বাচন ৩১ জানুয়ারি

সারা দেশে ষষ্ঠ ধাপে ২১৯ ইউনিয়ন পরিষদের (ইউপি) নির্বাচন আগামী ৩১ জানুয়ারি অনুষ্ঠিত হবে।♊ 

শনিবার (১৮ ডিসেম্বর) নির্বাচন কমিশনের ৯২তম সভা শেষে সংবাদ সম্মেলনে ষষ্ঠ ধাপের💜 ই😼উপির তফসিল ঘোষণা করেন ইসি সচিব মো. হুমায়ুন কবীর খোন্দকার।

এর আগে আগারগাঁওস্থ নির্বাচন ভবনে বিকাল ৩টায় প্রধান নির্বাচন কমিশনার কে এ💛ম নূরুল হুদার সভাপতিত্বে কমিশন সভায় এ তফসিল অনুমোদন𓂃 দেওয়া হয়।

তফসিল অনুযায়ী, আগামী ৩ জানুয়ারি পর্যন্ত রিটার্নিং কর্মকর্তার কাছে চেয়ারম্যান, স♎াধারণ সদস্য ও সংরক্ষিত নারী সদস্য পদে মনোনয়নপত্র জমা দেওয়া যাবে। আর মনোনয়নপত্র বাছাই ৬ জানুয়ারি, মনোনয়ন বাছাইয়ের বিরুদ্ধে ৭ জানুয়ারি থেকে ৯ জানুয়ারি পর্যন্ত করা যাবে। আপিল নিষ্পত্তি ১০ থেকে ১২ জানুয়ারি, প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ১৩ জানুয়ারি, প্𒉰রতীক বরাদ্দ ১৪ জানুয়ারি এবং ভোটগ্রহণ ৩১ জানুয়ারি অনুষ্ঠিত হবে। এই ধাপে সবগুলো ইউপিতে ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে করা হবে।

এদিকে সারা দেশে প🍸্রায় সাড়ে চার হাজার ইউনিয়ন পরিষদ রয়েছে। তাই ধাপে ধাপে ভোটের মাধ্যমে নিজেদের মেয়াদ শেষের আগেই নির্বাচন উপযোগী সব ইউপির ভোট শেষ করার পরিকল্পনা করেছে ইসি।

এর আগে দেশে প্রথম ধাপে ২১ জুন ২০৪ ইউপি ও ২০ সেপ্টেমౠ্বর ১৬০ ইউপির নꦍির্বাচনে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। আর দ্বিতীয় ধাপে ৮৪৬ ইউপির ভোটগ্রহণ হয় ১১ নভেম্বর। তৃতীয় ধাপে ১০০৩ ইউপির ভোট হয় ২৮ নভেম্বর।

সর্বশেষ চতুর্থ ধাপের ভোটগ্রহণ করা হবে ৮৪০ ইউপিতেℱ ২৬  ডিসেম্বর। আর পঞ্চম ধাপের ভোট হবে ৫ জানুয়ারি। 

জাতীয় বিভাগের আরো খবর

Link copied!