• ঢাকা
  • শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


‘বিমানবন্দরে অপ্রয়োজনে জিজ্ঞাসাবাদ করা যাবে না’


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: মে ২৩, ২০২২, ০৭:৫৬ পিএম
‘বিমানবন্দরে অপ্রয়োজনে জিজ্ঞাসাবাদ করা যাবে না’

কোনো প্রয়োজন ছাড়া ইমিগ্রেশনে যাত্রীদের জিজ্ঞাসাবাদ করা যাবে না বলে মন্তব্য করেছেন বেসামরিক বিমান ও পর্যটন প্রতিমন্ত্রী এম মাহব𝓰ুব আলী। তিনি বলেছেন, “হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের প্রয়োজন ছাড়া যাত্রীদের দীর্ঘক্ষণ জিজ্ঞাসাবাদ করা যাবে না।”

সোমবার (২৩ মে) বিমানবন্দর পরিদর𝕴্শন 🧸শেষে তিনি এসব কথা বলেন।

দেশের বিমানবন্দরে প্রতিদিন ২১ হাজার যাত্রী আসা-যাওয়া করে জানিয়ে এম মাহবুব আলী বলেন, “দেশে এতো সং🦋খ্যক যাত্রীকে প্রশ্ন করা একদিনে সম্ভব নয়। যাদেরকে জিজ্ঞাসাবাদ করা প্রয়োজন কেবল তাদেরকেই করা উচিত। বাকিরা যাত্রী কি না এই বিষয়টি ইমিগ্রেশন পুলিশ নিশ্চিত করবে।”

প্রবাসীদের জন্য সুবিধার কথা জানিয়ে বিমান প্রতিমন্ত্রী বলেন, “কেবল তথ্যের ভিত্তিতে যাকে সন্দেহ হবে তাকে চেক করা হবে এবং ১ থেকে ২ শতাংশ যাত্রীকে আলাদাভাবে নিয়ে চেক করতে হবে। চেক করতে গিয়ে যাত্রীদের আসা যাওয়ায় যাতে কোনো হয়রানি না হয় সে বিষয়টি নিশ্চিত করতে হবে। এয়ারপোর্টে এসে সেবা নির্বিঘ্ন করতে প্রধানমন্ত্র𓄧ীর নির্দেশ আছে। শিগগির যাতে ই-গেট চালু হয় সে ব্যবস্থা নেওয়া হচ্ছে।”

তিনি আরও বলেন, “ইমিগ্রেশন কর্তৃপক্ষের সঙ্গে আমরা কথা বলেছি, যাতে প্রত্যেক যাত্রীকে জিজ্ঞাসাবাদ ও হয়রানি না করা হয়। যাদেরকে তারা প্রয়োজন মনে করবে তাদেরকে জিজ্ঞাসাবাদ করবে। প্রয়োজনে তাদেরকে আলা🐲দা করে জিজ্ঞাসা করবে।”

Link copied!