• ঢাকা
  • শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


প্রস্তুত জাতীয় ঈদগাহ, প্রধান জামাতের সময় নির্ধারণ


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: এপ্রিল ৩০, ২০২২, ০২:৩২ পিএম
প্রস্তুত জাতীয় ঈদগাহ, প্রধান জামাতের সময় নির্ধারণ

জাতীয় ঈদগাহ মাঠে ঈদুল ফিতরের প্রধান জামাত সকাল সাড়ে ৮টায় অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন 🍸ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র শেখ ফজলে নূর তাপস।

শনি✱বার (৩০ এপ্রিল) রাজধানীর হাইকোর্ট সংলগ্ন জাতীয় ঈদগাহ পরিদর্শনকালে তিনি এ কথা জানান।

চাঁদ দেখা সাপেক্ষে ২ বা ৩ মে ঈদুল ফিতর উদযাপিত হবে জানিয়ে ডিএসসিসি মেয়র বলেন, “২ বছর করোনার কারণে জাতীয় ঈদগাহে নামাজ হয়নি। অন্যান্য বছরের মতো মুসল্লিদের সুবিধার জন্য সব প্রস্তুতি নেওয়া হয়েছে। বৃষ্টি আসলে যাতে জলাবদ্ধতা না হয় এবং রোদেও মুসল্লিরা যাতে কষ্ট না পান তার ব্🦩যবস্থা করা হয়েছে।”

তিনি আরও বলেন, “আসন্ন ঈদুল ফিতরে করোনা মহামারিকে অতিক্রম করে প্রায় দুই বছর পরে আমরা আবারও জাতীয় 🌱ঈদগাহে ঢাকাবাসী ঈদুল ফিতরের নামাজ আদায় করতে পারব। সে আয়োজন আমরা করেছি। জাতীয় ঈদগাহ সুন্দরভাবে সাজানো হয়েছে। এলাকার নিরাপত্তা নিশ্চিত করা হয়েছে। নিরাপত্তা নিশ্চিত করতে নিরাপত্তাবাহিনীর সদস্যরা কাজ করছেন।”

এদিকে, ঈদের দিন রাজধানীসহ সারাদেশে বৃষ্টি হতꦗে পারে বলে পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অধিদপ্তর। সেই শঙ্কায় প্যান্ডেলে শামিয়ানা ও ত্রিপল টানানো ༺হয়েছে। পাশাপাশি মাঠের চারপাশ পরিষ্কার-পরিচ্ছন্ন করা হয়েছে। মুসল্লিদের দুর্ভোগ লাঘবে সিলিং ফ্যান ও প্যাডেস্টাল ফ্যান বসানো হয়েছে। সেই সঙ্গে ওজুর ব্যবস্থাও থাকছে।

এছাড়া, জাতীয় ঈদগাহ মাঠের নিরাপত্তায় প্রস্তুতি নিচ্ছে আইনশৃঙ্খলা বাহিনী। চারদিকে সিসি ক্যামেরা বসানো হচ্ছে। জাতীয় ঈদগাহে প্রায় ৮৪ হাজার মুসল্লি একসঙ্গে ঈদের নামাজ পড়তে পারেন।
 

Link copied!