• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


‘নিরপেক্ষ নির্বাচনের সবক বিএনপির মুখে মানায় না’


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: জুলাই ১৮, ২০২২, ০৬:০১ পিএম
‘নিরপেক্ষ নির্বাচনের সবক বিএনপির মুখে মানায় না’

বিএনপি নেতাদের মুখে নিরপেক্ষ নির্বাচনের ‘সবক’ মানায় না বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক 🦂এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

তিনি বলেছেন, “তাদের নেত্রী (খালেদা জিয়া) এক সময়ে বলেছিলেন শিশু ও পাগল ছাড়া কেউ নিরপেক্ষ নয়, কাজেই  বিএনপি নেতাদের নিরপেক্ষ নির্বাচনের কඣথায় দ্বিচারিতার যে রাজনীতি, তা আবারও স্পষ্ট হয়ে উঠেছে।”

সোমবার (১৮ জুলাই) বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ) প্রধান কার্যালয়ে সংস্থাটির সার্বিক কার্যক্ඣরম সম্পর্কিত মতবিনিময় সভা শꦆেষে তিনি এসব কথা বলেন।

বর্তমান সরকার যদি পরিবর্তন না হয় এবং নিরপেক্ষ সরকার যদি না আসে তাহলে দেশে কোনো নির্বাচন হবে না- মির্জা ফখরুল ইসলামের এমন মন্তব্য প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, “বিএনপি সরকার পরিবর্তন চায়, অথচ নির্বাচনে আসে না। সরকার পরিবর্তন চাইলে তো নির্বাচনে আসতে হবে। নির্বাচন ছাড়া সরকার পরিবর্তনের কোনো সুযোগ নেই। নিরপেক্ষ সরকারের বিষয়ে বিএনপি নেতারা বারবার কথা বলে। জনগণ বিএনপির তথাকথিত নিরপ♏েক্ষ নির্বাচন আগেই দেখেছে।”

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, “সরকার অন্যান্য গণতান্ত্রিক দেশের মতো ইসিকে একটা অবাধ, সুষ্ঠু নির্বাচন আয়োজনে সহযোগিতা দিয়ে যাবে। স💟রকার ক্ষমতায় থাকলেও নির্বাচন সংক্রান্ত সবকিছু ইসির অধীনে থাকবে। বিএনপির কাছে ইসি তখন🍸ই নিরপেক্ষ, যখন তারা নির্বাচনে জয়ী হবার শতভাগ গ্যারান্টি পাবে।”

ওবায়দুল কাদের আরও বলেন, “নির্বাচনকালীন সরকারের বিষয়টি উচ্চ আদালত কর্তৃক মীমাসিংত ইস্যু। এ নিয়ে নতুন করে আল🌸োচনার কোনো সুযোগ নেই। শেখ হাসিনা থাকলেই নির্বাচন সুষ্ঠু হবে। তিনি নির্বাচনে কোনো প্রকার হস্তক্ষেপ হোক, এটা চান না।”

Link copied!