• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


টিসিবির পণ্য বিক্রি শুরু


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: জুন ২২, ২০২২, ১০:৫৭ এএম
টিসিবির পণ্য বিক্রি শুরু

ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি) ভর্তুকি মূল্যে পণ্য বিক্রির কার্যক্রম শুরু করবে বুধবার (২২ জুন) থꦕেকে। চলবে আগামী ৫ জুলাই পর্যন্ত।

মঙ্গলবার (২১ জুন) টিসিবির এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, পবিত্র ঈদুল আজহা উপলক্ষে প্রধানমন্ত্রীর নির্দেশনায় এক কোটি নিম্ন আয়ের পরিবারকে ভর্তুকি মূল্যে টিসিবির পণ্য দেওয়া হবে। তবে আগের মতো ট্রাকে পণ্য 🥂বিক্রি করা হবে না। শুধু ফ্যামিলি কার্ডের মাধ্য🌳মে ডিলারের দোকান বা নির্ধারিত স্থান থেকে টিসিবির পণ্য কিনতে হবে।

বিজ্ঞপ্তিত🅠ে আরও বলা হয়েছে, এই দফায় একজন ভোক্তা সর্বোচ্চ দুই লিটার সয়াবিন তেল, দুই কেজি মসুর ডাল ও এক কেজি চিনি কিনতে পারবেন। প্রতি লিটার সয়াবিন🐻 তেল ১১০ টাকা, আর প্রতি কেজি চিনি ৫৫ টাকা ও মসুর ডাল ৬৫ টাকা দরে বিক্রি হবে।

এদিকে রোববার (২৬ জুন) থেকে মাদারীপুর, শরীয়তপুর, গোপালগঞ্জ, মুন্সিগঞ্জসহ কিছু জেলায় টিসিবির পণ্য বিক্রয় কার্যক্রম শুরু হবে।
আর বন্যার কারণে সিলেট বিভাগের জেলাগুলোতে আপাতত স্থগিত থাকবে বিক্রি কা🔴র্যক্রম।

রোজার পর তেলসহ নিত্যপণ্যের দাম বেড়ে য🐬াওয়ায় মে মাসের মাঝামাঝি সময়ে 🅰ট্রাকে করে দেশজুড়ে টিসিবির পণ্য বিপণন শুরু হওয়ার কথা ছিল। কিন্তু শেষ মুহূর্তে ওই সিদ্ধান্ত থেকে সরে আসে সংস্থাটি। এখন থেকে সুলভ মূল্যে এসব পণ্য পাবে কেবল ফ্যামিলি কার্ডধারী এক কোটি পরিবার।

Link copied!