• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


‘জিয়ার উদ্দেশ্য ছিল বাংলাদেশকে পাকিস্তান বানানো’


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: অক্টোবর ৭, ২০২২, ০৬:১৬ পিএম
‘জিয়ার উদ্দেশ্য ছিল বাংলাদেশকে পাকিস্তান বানানো’

বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান বাংলাদেশকে পাকিস্তানি ভাবধারার দিকে নিয়ে যাওয়ার উদ্দেশ্য ছিল বলে মন্তব্য করেছেন ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী ম♑োস্তাফা জব্বার।

শুক্রবার (৭ অক্টোবর) জাতীয় প্রেস ক্লাবের জহুর হোস👍েন চৌধুরী হলে🎉 ‘মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়নে মুক্তিযোদ্ধা এবং সন্তান ও প্রজন্মের করণীয় শীর্ষক’ আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

একাত্তরে আমরা সবাই মিলে পাকিস্তানিদের বিরুদ্ধে যুদ্ধ করেছি জানিয়ে মোস্তফা জওব্বার বলেন, “বঙ্গবন্ধু এই পাকিস্তানপন্থীদের সামাল দিতে পারলেও জিয়াউর এসে ঠিক তার উল্টো করে দেন।”

মনꦆ্ত্রী বলেন, “একাত্তরে পাকিস্তানি রুপির মূল্য ভারতীয় মুদ্রার মূল্যের চেয়েও কম ছিল। এখন পাকিস্তানের রুপির মূল্য বাংলাদেশের টাকার মানের অর্ধেক।”

ভাষার ভিত্তিতে বাংলাদেশ রাষ্ট্র গঠিত হয়েছে উল্লেখ করে মোস্তাফা জব্বার আরও বলেন, “আমরা জাতীয়তাবাদ, ধর্মনিরপেক্ষতা, সমাজতন্ত্র ও গণতন্ত্রের ওপর ভিত্তি করে রাষ্ট্র পরিচালনা করছি। দেশে নানা ধর্🀅মের মানুষ আছে। তার মধ্যে সংখ্যাগরিষ্ঠ মুসলিম, তারপর হিন্দু। এছাড়াও অন্যান্য ধর্মাবলম্বীর বাস রয়েছে এ দেশে। সবাই প্রত্যেকে ধর্মকে সম্মান করে ও নিজেদের ধর্ম পালন 💜করেন।”

বাংলাদেশ মুক্তিযোদ্ধা মহাজোটের চেয়ারম্যান মনিরুল হকের সভাপতিত্বে আলোচনা সভায় উপস্থিত ছিলেন সংসদ সদস্য অধ্যাপক নাসির উদ্দিন, বাংলাদেশ আওয়ামী লীগের মুক্তিযুদ্ধবিষযಌ়ক উপকমিটির সদস্য বীর মুক্তিযোদ্ধা সালাউদ্দিন আহম্মেদ (সালু)।

Link copied!