• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


পরিষ্কার ঢাকা উপহারে যা বললেন দুই মেয়র


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: জুন ১৭, ২০২৪, ০৫:০২ পিএম
পরিষ্কার ঢাকা উপহারে যা বললেন দুই মেয়র
মেয়র শেখ ফজলে নূর তাপস ও আতিকুল ইসলাম । ছবি: সংগৃহীত

কোরবানির পশুর বর্জ্য অপসারণ করে পরিষ্কার নগরী উ♉পহারে আবারও প্রতিশ্রুতি দিলেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র শেখ ফজলে নূর তাপস। বললেন, নির্দিষ্ট সময়ের আগেই আমাদের কমিশনাররা মাঠে নেমে গেছেন। ২৪ ঘণ্টার মধ্যেই একটি পরিষ্কার নগরী উপহার দেব।

সোমবার (১৭ জুন) ঈদুল আজহার দিনে ঢাকা দক্ষিণ সিটিতে কোরবানির বর্জ্য অপসারণের উদ্বোধনে ইউএসএ থেকে অনলাইনে🐟 যুক্ত হয়ে এসব কথা বলেন মেয়র। আশা প্রকাশ করে বলেন, সবাইকে নিয়ে আমরা খুব দ্রুতই বর্জ্য অপসারণ করতে পারব।

ফজলে নূর তাপস বলেন, “দ্বিতীয় দিনেও অনেকে কোরবানি দিয়ে থাকেন। তাই আমাদের কার্যক্রম চলমান থাকবে। দক্ষ ও প্রশিক্ষিত কর্মীরা আগামীকাল (মঙ্গলবার) পর্যন্ত পরিচ্ছন্নতার কাজ করবেন। কোরবানির বর্জ্যের সঙ্গে দৈনন্দিন যে আবর্🦩জনা আছে সেগুলো পরিষ্কার করতে হবে। সুতরাং আমাদের পর𝐆িশ্রম অনেক।”

অন্যদিকে, ঈদের দিন সকালে সবার সহায়তা চেয়ে ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম বলেছেন, এবার ৬ ঘণ্টার মধ্যেই অলিগলি থেꦯকে শুরু করে প্রধান সড়ক পর্যন্ত সব জায়গা পরিষ্কার করার সর্বাত্মক চেষ্টা করা হবে। সবার সহ🔯ায়তা চাই।

মিরপুরের গোলারটেক মাঠে ঈদের জামাত শেষে মেয়র আতিক সাংবাদিকদের বলেন, ‘গত বছর ৮ ঘণ্টা সময় নিলেও এবার বর্জ্য অপসারণে ৬ ঘণ্টা সময় বেঁধে দেয়া হয়েছে। সবাই মিলে একসঙ্গে কাজ করলে একটি চ্যালেঞ্জ বাস্তবায়ন করা সম্ভব হয়। সেজন্য আমাদের কাউন্সিলরর𒅌া সবাই মাঠে থাকবেন।’

বর্জ্য অপসারণে ১০ হাজা🎶রেরও বেশি কর্মী উত্তর সিটি করপোরেশনের মাঠে রয়েছেন উল্লেখ করে মেয়র আতিক আরও বলেন, কাউন্সিলররা এবং আমি নিজেও মাঠে থাকছি। এ ছাড়া ৩ নম্বর ওয়ার্ডে পশ🍸ু কোরবানি দিচ্ছি একটি মাঠের মধ্যে। যারা পশু নিয়ে আসছেন, তাদেরক প্রণোদনা হিসেবে এক হাজার টাকা করে দিচ্ছি। কারণ যত্রতত্র কোরবানি দেয়া হলে পরিবেশ নষ্ট হয়।

Link copied!