• ঢাকা
  • রবিবার, ০৮ সেপ্টেম্বর, ২০২৪, ২৩ ভাদ্র ১৪৩১, ৩ রবিউল আউয়াল ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


পেঁয়াজ রপ্তানিতে ভারতের নিষেধাজ্ঞা নিয়ে যা বললেন বাণিজ্য প্রতিমন্ত্রী


টাঙ্গাইল প্রতিনিধি
প্রকাশিত: মার্চ ২৩, ২০২৪, ০৮:১৪ পিএম
পেঁয়াজ রপ্তানিতে ভারতের নিষেধাজ্ঞা নিয়ে যা বললেন বাণিজ্য প্রতিমন্ত্রী
সাংবাদিকদের সঙ্গে কথা বলছেন বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু। ছবি : প্রতিনিধি

পেঁয়াজ রপ্তানিতে অনির্দিষ্টকালের জন্য নিষেধাজ্ঞা দিয়েছে ভারত। শনিবার (২৩ মার্চ) দেশটির কেন্দ্রীয় সরক𒊎ার এক বিবৃতিতে এ তথ্য জানায়। তবে ভারতের পেঁয়াজ রপ্তানি বন্ধের সিদ্ধান্তে বাংলাদেশে কোনো প্রভাব পরবে না বলে জানিয়েছেন বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু।

শনিবার বিকেলে টাঙ্গাইল প্রে🧸সক্লাবের উদ্যোগে প্রতিমন্ত্রী ও সব এমপিকে সংবর♐্ধনা অনুষ্ঠানে এক প্রশ্নের জবাবে তিনি এ জানান।

আহসানুল ইসলಌাম টিটু বলেন, “ভারত থেকে পেঁয়াজ আজ কিংবা কাল ট্রেনে উঠবে। আগামী তিন দিনের মধ্যে বাংলাদেশে প্রবেশ করবে। ভারত থেকে পেঁয়াজ আস❀া নিয়ে কোনো রকম সমস্যা আছে বলে আমার জানা নেই। ভারত পেঁয়াজ রপ্তানি বন্ধ করেছে কি না, তা আমার জানা নেই।”

প্রতিমন্ত্রী বল🦩েন, “বাজারে যথেষ্ট পরিমাণ পণ্যের সরবরাহ আছে এবং দামও যৌক্তিক পর্যায়ে আছে। বাজার তার আপন গতিতেই চলবে। ৫-১০ টাকা বাড়লে সেটা নিয়ে কিছু না করা হলেও কেউ যদি মজুতদারি করে, তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। স্বাভাবিক বাজারে বেচাকেনায় বাণিজ্য মন্ত্রণালয় কোনো রকম পুলিশি তৎপরতা বা ম্যাজিস্ট্রেসি তৎপরতার প্রয়োজন নেই।”

চালের দাম বৃদ্ধির বিষয়ে টিটু বলেন, “চাল খাদ্য মন্ত্রণালয়ের বিষয়। এ কারণে আরেক মন্ত্রণালয়ের ♌বিষয়ে কোনো কিছু বলা ঠিক হবে না।

এ সময় জেলা প্রশাসক কায়ছারুলꦅ ইসলাম, পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সার, টাঙ্গ🎃াইল প্রেসক্লাবের সভাপতি অ্যাডভোকেট জাফর আহমেদ প্রমুখ উপস্থিত ছিলেন।

Link copied!