• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


পরিকল্পনা মন্ত্রণালয় থেকে বিদায় নিয়ে যা বললেন এম এ মান্নান


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: জানুয়ারি ১১, ২০২৪, ০৫:০৩ পিএম
পরিকল্পনা মন্ত্রণালয় থেকে বিদায় নিয়ে যা বললেন এম এ মান্নান
পরিকল্পনা মন্ত্রণালয়ে সাংবাদিকদের সঙ্গে কথা বলছেন এম এ মান্নান। ছবি : সংগৃহীত

পরিকল্পনা মন্ত্রণালয়ের ম🦩ন্ত্রী হিসেবে পাঁচ বছর দায়িত্ব পালন করা এম এ মান্নান জানালেন, মন্ত্রী হিসেবে কাজ করাটা তিনি উপভোগ করেছেন এবং মন্ত্রণালয় থেকে বিদায়ে তার কোনো আক্ষেপ নেই।

বৃহস্পতিবার (১১ জানুয়ারি) পরিকল্পনা মন্ত্রণালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এসব কথা বলে🅘𒊎ন পরিকল্পনামন্ত্রী। এদিন মন্ত্রী হিসেবে শেষ অফিস করছেন তিনি।

এম এ মান্নান বলেন, “পরিকল্পনা মন্ত্রণালয়ে কাজের চমৎকার পরিবেশ। এখানে কাজ উপভোগ করা যায়। সবকিছুই প্রাণবন্ত। তবে এখানে একটাই চ্যালেঞ্জ, সবার প্রত্যাশা অনেক বেশি থাকে𒆙। এখানেও নানা বিধিবিধান মেনেই কাজ করতে হয়। বাস্তবিক অর্থে এখানে প্রধানমন্ত্রীই প্রধান। আমার কোনো কষ্ট নেই। আমি মন্ত্রী না থাকলেও সংসদে আছি। সংসদ সরকারের ওপরে। আমি দলের একজন কর্মী। আমি শেখ হাসিনার একজন কর্মী। দল যেখানে কাজে লাগাবে,🎃 সেখানে কাজ করব।”

পরিকল্পনামন্ত্রী বলেন, “এখানে (পরিকল্পনা মন্ত্রণালয়ে) নতুন যিনি আসবেন তিনিই আমার সহকর্মী। আ𝓡মার কোনো মতামত নিলে উনাকে সর্বাত্মক সহযোগিতা করব। তিনি আমার সরকারের বাইরের কেউ নন। নতুন যিনি আসবেন তাকে অভিনন্দন জানাই।”

নতুন মন্ত্রিসভা প্রসঙ্গে পরিকল্পনামন্ত্রী বলেন🌊, “চমৎকার মন্ত্রিসভা করেছে সরকার। প্রত্যেকে কাজের মানুষ। বাস্তবতার༒ নিরিখে আমি এখানে কাজ করছি। এই মন্ত্রণালয়ে সবাই ভালো কাজ করে।”

এম এ মান্নান আরও বলেন, “বাংলাদেশের অনেক আর্থসামাজিক বিবর্তন হয়েছে। এখানে (পরিকল্পনা মন্ত্রণালয়) প্রকল্প পাস ও তৈরি করা হয়। এখানে সব প্রকল্পই জনকল্যাণে হয়। সবাই খুব অভিজ্ঞ ও ভালো। আগামীতেও সবাই আমরা দেশের কল্যাণে ক💞াজ করব।”

Link copied!