• ঢাকা
  • মঙ্গলবার, ২০ আগস্ট, ২০২৪, ৪ ভাদ্র ১৪৩১, ১৪ সফর ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


অবরোধে বিএনপি কী করবে, জানালেন রিজভী


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: অক্টোবর ৩০, ২০২৩, ০৯:৩৩ পিএম
অবরোধে বিএনপি কী করবে, জানালেন রিজভী
ছবি : সংগৃহীত

রাজধানীসহ সারা দেশে ‘সর্বাত্মক অবরোধ’ করবে বিএনপিসহ সমমনা জোটগুলো। মঙ্গলবার (৩১ অক্টোবর) ভোর থেকে টানা তিন দিন এ অবরোধ কর্মসূচি চলবে। শনিবার (২৮ অক্টোবর) ঢাকার 👍নয়াপল্টনের মহাসমাবেশে পুলিশি হামলা, দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ নেতাকর্মীদের গ্রেপ্তারের প্রতিবাদ ও সরকারের পদত্যাগের এক দফা দাবিতে এ কর🅰্মসূচি পালন করবে তারা।

সোমবার (৩০ অক্টোবর) এক ভার্চুয়াল সংবাদ সম্মেলনে সর্বাত্মক অবরোধ পালনের জন্য দেশবাসী ও দলের নেতাকর্মীদের প্রতি আহ্বান জ⛎ানিয়েছেন বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচ🥂িব রুহুল কবির রিজভী।

র💛ুহুল কবির রিজভী বলেন, “৩১ অক্টোবর এবং ১ ও ২ নভেম্বর- এই তিন দিন যে অবরোধ কর্মসূচি আছে তা ♕সফল করার জন্য আমি দেশবাসী ও দলের সর্বস্তরের নেতাকর্মীদের আহ্বান জানাচ্ছি। আমাদের এ অবরোধ কর্মসূচি রেলপথ, সড়ক ও নৌপথে চলবে।”

বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব বলেন, “এটা হবে সর্বাত্মক অবরোধ। সর্বাত্মক🎃 বলতে আপনারা জানেন, যেমন রাজধানীর সঙ্গে জেলার পথগুলোতে সংযোগ রয়েছে, জেলার সঙ্গে উপজেলা বা উপজেলার সঙ্গে বিভিন্ন ইউনিয়নের যে পথগুলোতে সংযোগ রয়েছে, সেসব মেইন পথে অবরোধ হবে, রেলপথগুলোতে অবরোধ হবে, নৌপথগুলোতে অবরোধ হবে।”

রিজভী বলেন, “এই তিন দিনের অবরোধে আওতামুক্ত থাকবে সংবাদপত্রের গাড়ি, অ্যাম্বুলেন্স এবং অক্সি🌞জেন সিলিন্ডার পরিবহনের গাড়ি।”

বিএনপি ছাড়াও গণতন্ত্র মঞ্চ, ১২ দলীয় জোট, জাতীয়তাবাদী সমমনা জোট, এলডিপি, গণফোরাম-পিপলস পার্টি, গণতান্ত্রিক বাম ঐক্য, লেবার পার্টি, এনডিএমসহ সরকার পতনে যু🉐গপৎ আন্দোলনের সঙ্গে যুক্ত দলগুলো আলাদাভাবে অবরোধ কর্মসূচি করবে।

যুগপৎ আ꧂ন্দোলনের বাইরে সোমবার দুপুরে জামায়াতে ইসলা൩মীও তিনদিনের অবরোধ কর্মসূচি ঘোষণা করেছে।

Link copied!