• ঢাকা
  • সোমবার, ১৯ আগস্ট, ২০২৪, ৪ ভাদ্র ১৪৩১, ১৪ সফর ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


দীপু মনি গ্রেপ্তার


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: আগস্ট ১৯, ২০২৪, ০৭:৪৭ পিএম
দীপু মনি গ্রেপ্তার
ডা. দীপু মনি। ফাইল ফটো

রাজধানীর বারিধারা এলাকা থেকে সাবেক সমাজকল্যাণমন্ত্রী ডা. দীপু মনিকে গ্রেপ্তার করেছে ঢাকা মহানগর পুলিশের গোয়েন্দা বিভাগে꧑র একটি দল।

সোমবা♔র (১৯ আগস্ট) সন্ধ্যা ৭টার দিকে তাকে গ্রেপ্তꦅার করা হয়।

অভিযানে ꦓথাকা ডিবির এক ঊর্ধ্বতন কর্মকর্তা সংবাদমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

ডিবির ওই কর্মকর্তা বলেন, “দীপু মনিকে গ্রেপ্তার করা হয়েছে। এখন তাকে মিন্টো রোডের ডিবি কার্যা▨লয়ে নেওয়া হবে।”

এর আগে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চলাকালে গত ১৮ জুলাই চাঁদপুর জেলা বিএনপির সভাপতি শেখ ফরিদ আহমেদ মানিকের বাড়িতে হামলা, ভাঙচু🦂র, লুটপাট ও অগ্নিসংযোগের ঘটনায় গত ১৫ আগস্ট সাবেক সমাজকল্যাণমন্ত্রী ডা. দীপু মনꦰির বিরুদ্ধে মামলা করা হয়। মামলায় তার বড় ভাই ডা. জে আর ওয়াদুদ টিপুসহ ৫১০ জনের নাম উল্লেখ এবং অজ্ঞাতনামা আরও এক হাজার ২০০ জনকে আসামি করা হয়।

মামলার বাদি চাঁদপুর পৌর যুবদলের যুগ্ম আহ্বায়ক আ.🌼 রাজ্জাক হ🙈াওলাদার।

মামলার অভিযোগে বলা হয়, গত ১৮ জুলাই রাত ৮টায় সাবেক সমাজকল্যাণম𓆉ন্ত্রী ডা. দীপু মনি ও তার বড় ভাই ডা. জে আর ওয়াদুদ টিপুর প্রত্যক্ষ নির্দেশে জেলা বিএনপির সভাপতি শেখ ফরিদ আহমেদ মানিকের জেএম সেনগুপ্ত রোডের মনিরা ভবন নামে বাড়িতে এক হাজার থেকে এক হাজার ২০০ লোক দলবদ্ধ হয়ে দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে হামলা ও ভাঙচুর করে। পরে তারা ওই ভবনে আগুন দিয়ে মূল্যবান জিনিসপত্র লুট করে নিয়ে যায়।

২০০৮ সাল থেকে তিনি চাঁদপুর-৩ꦐ আসনের সংসদ সদস্য হিসেবে দায়িত্ব পালন করেছেন দীপু মনি। এছাড়া ২০০৯-১৩ সাল পর্যন্ত বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী ছিলেন। আর ২০১৯ সাল থেকে এ বছরের শুরু ꦐপর্যন্ত শিক্ষামন্ত্রী ছিলেন। এরপর তাকে সমাজকল্যাণমন্ত্রীর দায়িত্ব দেওয়া হয়।

Link copied!