• ঢাকা
  • শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


র‍্যাবের ওপর নিষেধাজ্ঞা তুলে নিতে যুক্তরাষ্ট্রকে অনুরোধ


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: অক্টোবর ৮, ২০২২, ০২:২৯ পিএম
র‍্যাবের ওপর নিষেধাজ্ঞা তুলে নিতে যুক্তরাষ্ট্রকে অনুরোধ

র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন🐓 (র‍্যাব) ও ঊর্ধ্বতন কর্মকর্তাদের ওপর আরোপ করা নিষেধাজ্ঞা দ্রুত তুলে নিতে যুক্তরাষ্ট্রকে অনুরোধ জানিয়েছেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম।

শুক্রবার (৭ অক্টোবর) রাতে ওয়াশিংটন ডিসিতে মার্কিন পররাষ্ট্র দপ্তরের ডেপুটি সেক্রেটারি ওয়েন্ডি শেরম্যানের সঙ্গে বৈঠককালে এ অনুরোধ জানান꧅ো হয়। ব𝓡ৈঠকে তারা বিভিন্ন দ্বিপক্ষীয় বিষয় এবং অভিন্ন বৈশ্বিক স্বার্থ সংশ্লিষ্ঠ বিষয় নিয়ে আলোচনা করেন।

শনিবার (৮ অক্টোবর) ওয়াশিংটন🦂ের বাংলাদেশ দূতাবাস এ তথ্য জানায়।

বৈঠকে বাং♕লাদেশে আশ্রয় নেওয়া রোহিঙ্গাদের প্রতি যুক্তরাষ্ট্রের মানবিক সহায়তা এবং মিয়ানমারে রোহিঙ্গাদের প্রত্যাবাসন ইস্যুতে যুক্তরাষ্ট্রের প্রচ♈েষ্টার প্রশংসা করেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী।

এ সময় মহামারি মোকাবিলায় প্রায় ৮৮ মিলিয়ন কোভিড-১৯ ভ্যাকসিন ডোজ সরবরাহ করে বাংলাদেꦦশকে সহায়তা দেওয়ার জন্য মার্কিন সরকারকে আন্তরিক ধন্যবাদ জাꦦনানো হয়। সুষ্ঠু এবং টেকসই এলডিসি গ্র্যাজুয়েশন অর্জনে এলডিসি সম্পর্কিত বিষয়ে ডব্লিউটিওতে মার্কিন সহায়তাও কামনা করেন শাহরিয়ার আলম।

এছাড়া গত ৪ অক্টোবর মধ্য আফ্রিকান প্রজাতন্ত্রে দায়িত্ব পালনকালে নিহত ৩ বাংলাদেশি শান্🐼তিরক্ষীর প্রতি সমবেদনা জানান মার্কিন পররাষ্ট্র দপ্তরের ডেপুটি সেক্রেটারি ওয়েন্ডি শেরম্যান।

Link copied!