• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


পোশাকশ্রমিকদের ওপর সহিংসতায় যুক্তরাষ্ট্রের উদ্বেগ


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: নভেম্বর ৯, ২০২৩, ১১:০৯ এএম
পোশাকশ্রমিকদের ওপর সহিংসতায় যুক্তরাষ্ট্রের উদ্বেগ

ন্যূনতম মজুরি বৃদ্ধির দাবিতে পোশাকশ্রমিকদের আন্দোলনের ওপর সহিংসতার নিন্দা জানিয়েছে যুক্তরাষ্ট্র। সেইসঙ্গে পোশাকশ্রমিকদের দাবি আদায় লক্ষ্যে তাদের শান্তিপূর্ণ প্রতিবাদের অধিকার রক্ষার দাবি জানিয়েছে এবং তাদের ಞওপর হামলার ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছে দেশটি।

বুধবার (৮ নভেম্বর) মার্কিন পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র ম্যাথিউ মিলার এক বিবৃতিতে বলেন, “শ্রমিক ও ট্র♈েড ইউনিয়ন সংশ্লিষ্টদের ওপর চলমান নিপীড়ন নিয়েও আমরা উদ্বিগ্ন।”

মিলার আরও বলেন, ‘গত সপ্তাহে রাসেল হাওলাদার নামের ২৬ বছর বয়সী এক কারখানা শ্রমিক ও সম্মিলিত গার্মেন্টস শ্রমিক ফেডারেশনের সদস্য পুলিশের গুলিতে নিহত হওয়ার খবরে আমরা মর্মা♔হত। এ ছাড়া ঢাকার একটি কারখানার ভেতরে বিক্ষোভকারীদের দেওয়া আগুনে ৩২ বছর বয়সী শ্রমিক ইমরান হোসেনের মৃত্যুতে আমরা শোক♎ প্রকাশ করছি। তাঁদের পরিবার এবং শ্রমিক সমাজের প্রতি আমরা সমবেদনা জানাই।”

বেসরকারি যেসব প্রতিষ্ঠান শ্রমিকদের যুক্তিসঙ্গত মজুরি বৃদ্ধির জন্য ইউনিয়নের প্র༺স্তাব অনুমোদন করেছে, তাদের প্রশংসা করেছে যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র দপ্তর।

বিবৃতিতে যুক্তরাষ্ট্র ত্রিপক্ষীয় প্রক্রিয়ায় ন্যূনতম মজুরির বৃদ্ধির যে সিদ্ধান্ত নেওয়া 🦄হয়েছে তা পুনর্বিবেচনার আহ্বান জানিয়েছে। দেশটি বলেছে, আলোচনার ভিত্তিতে এমন একটি ন্যূনতম মজুরি নিশ🦋্চিত করতে হবে যাতে শ্রমিক ও তাদের পরিবার ক্রমবর্ধমান যে অর্থনৈতিক চাপের মুখে পড়েছে তার সমাধান হয়।

জাতীয় বিভাগের আরো খবর

Link copied!