• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


ডেঙ্গুতে দুজনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ১৪৭


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: জুন ৭, ২০২৩, ০৬:০৯ পিএম
ডেঙ্গুতে দুজনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ১৪৭

দেশে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় দুজনের মৃত্যু হয়েছে। এ সময়ে সংক্রমিত হয়ে হাস🌟পাতালে 𒐪ভর্তি হয়েছেন ১৪৭ জন।

বুধবার (৭ জুন) স্বাস্থ্য অধিদপ্তরের হেꦚলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোলরুম থেকে🌃 পাঠানো ডেঙ্গু বিষয়ক এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, মঙ্গলবার (৬ জুন) সকাল ৮টা থেকে বুধবার সকাল ༺৮টা পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে দেশের বিভিন্ন সরকাꦯরি-বেসরকারি ১৪৭ জন ভর্তি হয়েছেন। তাদের মধ্যে ঢাকার বাসিন্দা ১২৭ জন ও ঢাকার বাইরের ২০ জন।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্যমতে, চলতি বছরের ১ থেকে ৭ জুন পর্যন্ত ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছে দুই হাজার ৭২০ জন। তাদের মধ্যে রা✨জধানীর সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি হয়েছে এক হাজার ৯৯৭ জন। আর ঢাকার বাইরে অন্যান্য বিভাগে ভর্তি হয়েছে ৭২৩ জন।

অন্যদিকে, এ সময়ের মধ্যে হাসপা🐬তাল থেকে ছাড়পত্র পেয়েছেন দুই হাজার ২২১ জন। তাদের মধ্যে ঢাকার বাসিন্দা এক হাজার ৫৭১ জন এবং ঢাকার বাইরে ৬৫০ জন। আর এ সময়ে ডেঙ্গু আক্রান্ত হয়ে দেশে মারা গেছে⛦ন ১৯ জন।

বিদায়ী বছরে (২০২২ সালে) ডেঙ্গু আক্রান্ত হয়ে মারা গেছেন দেশের ইতিহাসের সর্বোচ্চ ২৮১ জন। বছরের শেষ মাস ডিসেম্বরে ডেঙ্গুতে ২৭ জ♏নের মৃত্যু হয়েছে। একই সঙ্গে আলোচ্য বছরে ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হন ৬২ হাজার ৩৮২ জন।

২০২০ সালে করোনা মহামারিকালে ডেঙ্গুর সংক্রওমণ তেমন একটা দেখা না গেলেও ২০২১ এ সারাদেশে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হন ২৮ হাজার ৪২৯ জন। একই বছর দেশব্যাপী ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ১০৫ জনের মৃত্যু হয়েছিল।

Link copied!