• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


‘স্মার্ট বাংলাদেশ অর্জনে তরুণদের সুশিক্ষায় গড়ে তুলতে হবে’


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: ফেব্রুয়ারি ১০, ২০২৪, ০৬:১৩ পিএম
‘স্মার্ট বাংলাদেশ অর্জনে তরুণদের সুশিক্ষায় গড়ে তুলতে হবে’
প্রধান অতিথির বক্তব্য দিচ্ছেন আ ফ ম বাহাউদ্দিন নাছিম। ছবি : সংবাদ প্রকাশ

আগামীর স্মার্ট বাংলাদেশ অর্জনে তরুণদের সুশিক্ষায় গড়ে তুলতে হবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ও ঢাকা-৮ আসনের সংসদ সদস্য আ ফ ম বাহাউদ্দিন নাছিম। তিনি বলেছেন, “মুক্তিযুদ্ধে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে যারা লড়াই সংগ্রাম করেছেন, তার অগ্রভাগে ছিল শিক্ষার্থী ও তরুণরা। সে সময় তা🧜রাই জাতির পিতার সব থেকে শক্তিশালী হাতিয়ার হিসেবে লড়াই সংগ্রাম করেছে।”

শনিবার (১০ ফেব্রুয়ারি) সকালে রাজধানীর মতিঝিল আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ওꦗ পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বাহাউদ💖্দিন নাছিম বলেন, “একজন মানুষ তখনই পরিপ💫ূর্ণতা পায়, যখন সে শিক্ষা, সংস্কৃতি ও শারীরিক সকল বিষয় মননশীলভাবে গড়ে উঠতে পারে।”

ঢাকা-৮ আসনের সংসদ সদস্য বলেন, “আমাদের স্বাধীনতার মূল লক্ষ্যই ছিল একটি অসাম্প্রদায়িক, গণতান্ত্রিক ও মুক্তিযুদ্ধের চেতনায় সমৃদ্ধ বাংলাদেশ গড়ে তোলা। জাতির পিতা বঙ্ꦓগবন্ধু শেখ মুজিবু🌺র রহমান তার জীবনের শ্রেষ্ঠ সময়টি পাকিস্তানি শাসন ও শোষণের হাত থেকে দেশ ও দেশের মানুষের মুক্তির লক্ষ্যে লড়াই সংগ্রাম করেছেন। তিনি গণতান্ত্রিক অধিকার প্রতিষ্ঠা ও মায়ের ভাষায় কথা বলার জন্য লড়াই করেছেন।”

বাহাউদ্দিন নাছিম বলেন, “একজন শিক্ষার্থী শুধুমাত্র উচ্চ শিক্ষিত হলেই মানুষ হয় না। তাকে প্রকৃত অর্থেই সৃজনশীল মানুষ হিসেবে গড়ে উঠতে হবে। সে যেন অন্য মানুষকে ভালোবাসতে পারে, শ্রদ্ধাবোধ রাখতে পারে, অপরের দুঃখ, কান্না বেদনায় শামিল হতে পারে। সেদিকেও খেয়াল রাখতꦡে হবে।”

শিক্ষকদের উদ্দেশ্য করে নাছিম বলেন, “আপনাদের অভিজ্ঞতা ও প্রশিক্ষণের মধ্য দিয়ে শিক্ষার্থীদের প্রকৃত মানুষ হিসেবে গড়ে তুলবেন। সন্তানদের শুধুমাত্র পিতা-মাতা মানুষ করতে পারে না। সন্তানদের মানুষ করতে শিক্ষকদের ভূমিকা অনেক। আপনཧাদের কাছ থেকেই সন্তানরা প্রকৃত মানুষ হিসেবে ফিরে আসে।”

আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ ইমাম হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে বাহাউদ্দিন নাছিমের সহধর্মিনী ডা. সুলতানা শামীমা চৌধুরীসহ কলেজের শিক্ষার্থী ও শিক্ষকরা উপস্থিত ছিলেন💞।

Link copied!