• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


ওষুধের দাম বাড়ানো নিয়ে চাপ আছে : ওষুধ প্রশাসনের ডিজি


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: জানুয়ারি ৪, ২০২৩, ০৬:১৩ পিএম
ওষুধের দাম বাড়ানো নিয়ে চাপ আছে : ওষুধ প্রশাসনের ডিজি

ওষুধের দাম বাড়াতে উৎপাদনকারী প্রতিষ্ঠানগুলোর পক্ষ থেকে চাপ রয়েছে বলে জানিয়ে🅷ছেন ওষুধ প্রশাসন অধিদপ্তরের মহাপরিচালক মেজর জেনারেল মোহাম্মদ ইউসুফ।

বুধবার (৪ জানুয়ারি) রাজধানীর হোটেল ইন্টারকন্টিনেন্টালে স্বাস্থ্য মন্ত্রণালয়ের আয়োজনে বাংলাদেশ ন্যাশনাল হেলথ অ্যাক▨াউন্টসের (বিএনএইচএ) ষষ্ঠ রাউন্ডের চূড়ান্ত ফলাফল অবহিতকরণ কর্মশালায় তিনি এসব কথা বলেন।

মোহাম্মদ ইউসুফ বলেন, “করোনা মহামারি ও রাশিয়া-ইউক্রেন যুদ্ধের ফলে যে বিপর্যয় দেখা দিয়েছে, তাতে আমরা চাপে আছি। তবে আমরা চেষ্টা করছি ওষুধে๊র দাম স্থিতিশীল রাখতে। ডলারে🌜র দাম বৃদ্ধিসহ নানা কারণে ওষুধের দাম বাড়ানোর ওপর চাপ সৃষ্টি হয়েছে।

অ্যাগ্রেসিভ মার্কেটিং থেকে সরে এসে ওষুধ কোম্পানিগুলো যদি খরচ কমিয়ে দেয় তাহলে দাম কমে যাবে জানিয়ে ওষুধ প্রশাস💯নের ডিজি বলেন, “দেশের ৯৮ ভাগ ওষুধ আমরা তৈরি করি, দুই ভাগ ওষুধ বাইরে থেকে আনতে হয়। তাই সমস্যা হওয়ার কথা নয়। চাপ সামাল দিতে সরকারের নীতিনির্ধারকদের 𒅌সঙ্গে কথা হচ্ছে। একই সঙ্গে সংকট মোকাবিলায় বিভিন্ন কোম্পানি থেকে চিকিৎসকদের নেওয়া বিভিন্ন উপহার কমিয়ে দিতে হবে।”

এ স﷽ময় স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক, স্বাস্থ্যসেবা বিভাগের সচ▨িব ড. মুহাম্মদ আনোয়ার হোসেন হাওলাদার, স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা আহমেদুল কবির উপস্থিত ছিলেন।

Link copied!