• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


‘নতুন সরকারকে অর্থনৈতিক সংস্কারে কাজ করতে হবে’


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: অক্টোবর ১, ২০২৩, ০৮:৩৫ পিএম
‘নতুন সরকারকে অর্থনৈতিক সংস্কারে কাজ করতে হবে’
ফাইল ফটো

নতুন যে সরকারই আসবে, তাদের অর্থনৈতিক সংস্কারে ꧅কাজ করতে হবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগবিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান। তিনি বলেছেন, “রিজার্ভ, সুদের হার, রেমিট্যান্স, রপ্তানি পলিসিসহ বি♒ভিন্ন ইস্যুতে দেশে অর্থনৈতিক সংস্কারের প্রয়োজনীয়তা রয়েছে। তবে নির্বাচন খুব আসন্ন হওয়ায় সকল ফোকাস এখন নির্বাচনকে কেন্দ্র করে।”

রোববার (১ অক্টোবর) বিকেলে রাজধানীর আগারগাঁওয়ে বাংলাদেশ বিন💟িয়োগ উন্নয়ন কর্তৃপক্ষ (বিডা) ভবনে ত🎀িনি এসব কথা বলেন।

এর আগে ইউরোপীয় ইউনিয়নের মধ্য এশিয়া, এশিয়া ও প্রশান্ত অঞ্চলে ডিরেক্টরসহ একটি প্রতিনিধি দল সালমান এফ রহমানের সঙ্গে সাক্ষাৎ করেন।🌄 এরপর ব্রিফিংকালে সাংবাদিকদের সঙ্গে তিনি কথা বলেন।

প্রতিনিধিদল নির্বাচন প্রক্রিয়া নিয়ে কথা বলেছে কি না জানতে চাইলে সালমান এফ রহমান বলেন, “আজকে𒀰র মিটিংয়ে নির্বাচন নিয়ে কোনো আলাপ হয়নি। 🐓তবে ইউরোপীয় ইউনিয়ন আগে থেকেই সুষ্ঠু নির্বাচন নিয়ে কথা বলে আসছে, আমরা বরাবরই সুষ্ঠু নির্বাচন করার বিষয়ে আন্তরিক।”

এফ রহমান আরও বলেন, “আইএমএফ ঋণের দ্বিতীয় 𒊎কিস্তি পেতে কোনো বাধা নেই। মূল্যস্ফীতির চাপ ও রিজার্ভ সংকট উত্তরণে আর্থিক খাতের প্রয়োজনীয় ♋সংস্কার নতুন সরকার করবে।”

আসন্ন জাতীয় নির্বাচনের প্রসঙ্গ টেনে সালমান এফ র👍হমান বলেন, “এই মুহূর্তে একটি গ্রহণযোগ্য নির্বাচন আয়োজন করাই সরকারের মূল লক্ষ্য। আশা করছি, বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার নেতৃত্বে আমরা আবারও সরকার গঠন করতে পারব।”

Link copied!