• ঢাকা
  • বৃহস্পতিবার, ০৫ সেপ্টেম্বর, ২০২৪, ২০ ভাদ্র ১৪৩১, ৩০ সফর ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


স্লোগানে স্লোগানে মুখরিত গোলাপবাগ মাঠ


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: ডিসেম্বর ৯, ২০২২, ০৯:২০ পিএম
স্লোগানে স্লোগানে মুখরিত গোলাপবাগ মাঠ

রাজধানীর গোলাপবাগ মাঠ স্লোগানে স্লোগানে উত্তাল করে রেখেছেন বিএনপির নেতাকর্মীরা। সমাবেশ করার অনুমতি পাওয়ার পর থেকে দলে দলে মিছিল নিয়ে আসছেন। ঢাকা মহানগরের পাশাপাশি এতে অংশ নিচ্ছে⛎ন ঢাকার বাইরে থেকে আসা নেতাকর্মীরা।

শুক্রবꦡার (৯ ডিসেম্বর) সন্ধ্যার পর থ♔েকে গোলাপবাগ মাঠে এমন চিত্র দেখা গেছে।

মাঠে ‘রক্তের বন্যায় ভেসে যাবে অন্যায়’, ‘তারেক জিয়ার সমাবেশ সফল করো, করতে হবে𝔍’, ‘১০ তারিখের সমাবেশ সফল করো, করতে হবে’, ‘মুক্তি মুক্তি মুক্তি চাই খালেদা জিয়ার মুক্তি চাই’ ইত্যাদি স্꧙লোগান দিচ্ছেন নেতাকর্মীরা।

এদিকে, মাঠের প্রবেশ মুখে অবস্থান নিয়েছেন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। র‌্যা🅠ব-পুলিশের পাশাপাশি আনসার সদস্যরাও টহল দিচ্ছেন মাঠের চারপাশে।

এর আগে, ღশনিবার (১০ ডিসেম্বর) সমাবেশের অনুমতির বিষয়টি নিশ্চিত করেন বিএনপির ভাইস চেয়ারম্যান ডা. এ জেড এম জাহিদ হোসেন।

ডা. জাহিদ বলেন, “আমরা কমলাপুর স্টেডিয়াম চেয়েছিলাম, কিন্তু সেখানে খেলা চলায় সম্ভব না। পুলিশের কাছে তারপর আমরা গোলাপবাগ মাঠের কথা বলেছিলাম,𝕴 পুলিশ লিখিতভাবে অনুমতির জন্য আবেদন করতে বলেছিল, আমরা লিখিত আবেদন করেছি। তারা অনুমতি দিয়েছে।”

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও মির্জা আব্বাসের গ্রেপ্তারের বিষয়ে তিনি বলেন, “আমরা এটা আইনগতভ🤡াবে মোকাবিলা করব। শনিবার গোলাপবাগে আমাদের সমাবেশ হবে। পুলিশ সব ধরনেꩵর নিরাপত্তা নিশ্চিত করবে বলে আশ্বস্ত করেছে।”

এর আগে নয়াপল্টন🤡ে অনুমতি না পেয়ে কমলাপুর স্টেডিয়ামে সমাবেশ করতে চায় বিএনপি। তবে ডিএমপির পক্ষ থেকে তাদের মিরপুর বাঙলা কলেজ মাঠে সমাবেশ করার জন্য বলা হয়।

এরপর গোলাপবাগ মাঠে ১০ ডিসেম্বর সমাবে🧔শ করতে চায় বিএনপি। বিষয়টি নিয়ে আলোচনা করতে শুক্রবার দুপুরে ঢাকা মহানগর পুলিশের কার্যালয়ে যায় বিএনপির প্রতিনিধিদল।

এর আগে ডিএমপি কমিশনার খন্দকার গোলাম ফারুক বল༒েছিলেন, গোয়েন্দা তথ্যের ওপর ভিত্তি করে আলোচনা করে গোলাপবাগ মাঠে অনুমতি দেওয়া হবে।

Link copied!