• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


আনসারদের দাবির প্রেক্ষিতে যে সিদ্ধান্ত নিল সরকার


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: আগস্ট ২৪, ২০২৪, ০৭:২৩ পিএম
আনসারদের দাবির প্রেক্ষিতে যে সিদ্ধান্ত নিল সরকার
আন্দোলনে আনসার সদস্যরা। ছবি : সংগৃহীত

সাধারণ আনসারদের দাবি-দাওয়া সম্পর্কে অবহিত হয়েছেন প্রধান উপদেষ্টা। আনসꦛারদের উত্থাপিত দাবিগুলো সরকার গভীর মনোযোগ ও সহানুভূতির সঙ্গে পর্যালোচনা করছে বলে জানিয়েছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়।

শনিবার (২৪ আগস্ট) স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব ড. মোহাম্মদ আবদুল মোমেন𝓀 স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, প্রাথমিকভাবে কিছু দাবি যৌক্তিক প্রতীয়মান হয়েছে। তার প্রেক্ষিতে সরকার কয়েকটি সিদ্ধান্ত গ্রহণ করেছে। 
সেগুলো হলো,

ক) সাধারণ আনসারদের ৩ বছর চাকরিকালের পর যে বিশ্রাম দেওয়া হয়, সে ক্ষেত্রে বিশ্রাম না দিয়ে🅠 চ𝔍াকরি অব্যাহত রাখার বিষয়টি পরীক্ষা করা হবে।

খ) আপাতত, স⛄াধারণ আনসার হিসে▨বে নতুন কোনো নিয়োগ দেওয়া হবে না।

বিজ্ঞপ্তিতে বলা হয়, সাধারꦬণ আনসারদের প্রতিনিধিসহ আনসার ও ভিডিপির মহাপরিচালকের নেতৃত্বে গঠিত কমিটি সাধারণ আনসার কর্তৃ👍ক উত্থাপিত যাবতীয় দাবি-দাওয়াসমূহ পর্যালোচনা করে যৌক্তিক সুপারিশ প্রণয়ন করে ৭ কার্যদিবসের মধ্যে সরকারের কাছে প্রতিবেদন পেশ করবে।

ওই কমিটির কাছ থেকে প্রতিবেদন পাওয়ার পর একটি আন্তঃমন্ত্রণালয় কমিটি প্রাপ্ত সুপারিশ পরীক্ষা করে বাস্তবায়নের কর্মপন্থা নির্ধারণ করে পরবর্তী কার্যক্রম গ্রহণের জন্য সরকারের কাছে প্রতিবেদন পেশ কꦗরবে।

এর মাধ্যমে সাধারণ আনসারদের দাবি-দাওয়ার বিষয়ে যৌক্তিক ও গ্রহণযোগ্য সমাধান পাওয়া যাবে বলে বিজ্ঞপ্💮তিতে আশা করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, আনসার-ভিডিপি একটি সুশৃঙ্খল দল। ঐতিহ্যবাহী এই বাহিনীর সুনাম ও ভাবমূর্তি ক্ষুণ্ন হয়, এমন কোনো কাজ করা উচিত হবে না। এ প্রেক্ষিতে সব সাধারণ আনসার সদস্যকে স্ব স্ব কর্মস্থলে ফিরে গিয়ে কাজে যোগদানের জন্য আহ্বান জানানো যাচ্ছে। মুষ্টিমেয় কয়েকজন উসকানিদাতা ♔সুশৃঙ্খল বাহিনীটিতে বিশৃঙ্খলা সৃষ্টির চেষ্টা করছে। প্রয়োজনে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করতে দ্বিধা করবে না সরকার।

Link copied!