• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


লাইভে এসে যা বললেন সেই তনি


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মে ১৬, ২০২৪, ১১:৩২ এএম
লাইভে এসে যা বললেন সেই তনি
ছবি : সংগৃহীত

প্রতারণার অভিযোগে ভোক্তা সংরক্ষণ অধিদপ্তরের অভিযানে গুলশানে নিজের ব্যবসা প্রতিষ্ঠান ‘সানভীস বাই তনি’র শোরুম সিলগালা করার ২৪ ঘণ্টা না পেরো꧅তেই অভিযোগকারীকে সঙ্গে নিয়ে লাইভে এলেন দেশের আলোচিত মুখ রোবাইয়াত ফাতেমা তনি। তার ব্যবসা নিয়ে প্রতারণার অভিযোগের বিষয়টি কতটুকু সত্য, ♛তা সবাইকে জানাতেই লাইভে আসার সিদ্ধান্ত নেন এই ব্যবসায়ী।

মঙ্গ꧑লবার (১৪ মে) বিকেলে তিনি একটি ক্যাফে থেকে অভিযোগকারী আইনজীবী লুবনাকে নিয়ে নিজের ফেসবুক পেজে লাইভে আসেন।

দীর্ঘ প্রায় ১৮ 🙈মিনিটের লাইভে তনি প্রথমেই কিছু সংবাদমাধ্যমের ওপর ক্ষোভ ঝেড়ে বলেন, “পুরো বিষয়টি পরিষ্কার করে তুলে না ধরে মনগড়া আর রসালো শিরোনামে আমাকে হয়রানির উদ্দেꦰশ্যে কিছু সাংবাদিক ভুয়া নিউজ তৈরি করে। যা আমাকে বাকরুদ্ধ করেছে।”

এরপর তনি বলেন, “আমি লাইভে আমার বিরুদ্ধে অভিযোগকারী অ্যাডভোকেট লুবনা আপাকে নিয়ে এসেছি। তিনি ভোক্তা অধিকার সংরক্ষণে আমার বিরুদ্ধে প্রতারণার অভিযোগ করেন। কি𒆙ন্তু কেন করেন, তার পরিষ্কার ব্যাখ্যা না দিয়ে কিছু নিউজ পোর্টাল ভুল তথ্য ছড়িয়ে আমার ব্যবসার পরিচিতি ও সুনাম নষ্ট করেছে।”

লাইভে তনি দাবি করেন, “অভিযোগকারী লুবনা আমাদের ব্যবসার ফেসবুক পেজে প্রথমে অভিযোগের কথ🉐া জানালেও আমার অফিসের স্টাফ রিপ্লাই দেননি। বিষয়টি গুরুত্ব না দেওয়ায় আর অভিযোগের রিপ্লাই না আসায় লুবনা আপা ভোক্তা অধিকারে অভিযোগ করেন। এ ঘটনায় আমি বলব, আপনারা জানেন না, একটা ব্যবসায়িক পেজে ক্রেতাদের রিপ্লাই দিতে কতজন লোক কাজ করে। আমার এ ব্যবসায় ৫০ জন নিযুক্ত আছেন। যাদের একজন ডিউটিতে থাকা অবস্থায় আপার অভিযোগ গুরুত্ব দেননি। আর আম🥃িও মালিক হিসেবে বিষয়টি জানি না।”

এ সময় তনি আফসোস করে বলেন, “আপনার নিয়মিত যারা আমার ভিডিও দেখেন তারা জানেন, আমি ক্রেতার কোনো অভিযোগ পেলেই লাইভে এসে বিষয়টির সমাধান করি সবার স্বার্থে। অথচ আমার প্রতিষ্ঠানের নামে প্রতারণার অভিযোগ উঠেছে। আমার শোরুমে প্রয়োজনীয় কাগজপত্র না রাখায় তা আরও সত্য ব🔜লে মনে করেছেন অনেকে। এ ঘটনা থেকে শিখলাম, শোরুমে সব সময় প্রয়োজনীয় কাগজপত্র রাখতে হবে। একই সঙ্গে লুবনা আপাকে আমি ব্যক্তিগতভাবে সরি বলেছি স্টাফদের দায়িত্বে অবহেলার জন্য। আমরা এ-ও নিশ্চিত করেছি যে ভবিষ্যতে কখনো এমন ভুল করা হবে না। কারণ আমি এক দিনের জন্য ব্যবসা দেইনি। কাস্টমারদের সেবা দেয়াই আমাদের প্রধান কাজ।”

লাইভে আসা তনির সুরে 🐻সুর মিলিয়ে অভিযোগকারী লুবনা বলেন, আমি এ♕কজন আইনজীবী হওয়ায় সব সময় আমার অধিকার নিয়ে সচেতন থাকি। আর কখনও অকারণে অসহযোগিতার সম্মুখীন হলে সেটার প্রতিবাদ জানাই, জনগণকে সচেতন করি। তবে এ বিষয়টি নিয়ে সংবাদমাধ্যমে যে নিউজগুলো দেখেছি তা দুঃখজনক। কারণ আমি প্রোডাক্ট নিয়ে অভিযোগ করেছি। প্রোডাক্টের যে মালিক তাকে নিয়ে অভিযোগ করিনি।

অভিযোগকারী লুবনা আরও বলেন, আমি বলব আমাদের সবারই সোশ্যাল মিডিয়ায় কারও সম্পর্কে কোনো মন্তব্য করার আগে একটু ভেবে নেয়া প্রয়োজন। কারণ আমাদের সবারই পরিবার আছে। অন্যের নামে বাজে মন্তব্য করলে সেটা প্রকৃতির নি🌼য়মে একদিন নিজের ঘরে ফেরত আসে, এটা আমাদের সবারই মনে রাখা প্রয়োজন।

রাজধানীতে বেশ কয়েকটি শোরুম আছে তনির। অনলাইনেও বিক্রি করেন পোশাক এꦬবং কসমেটিক্স। তবে সোমবার (১৩ মে) রাজধানীর পুলিশ প্লাজায় তনির ‘সানভিস বাই তনি’র শোরুমে বিদেশি পণ্যের নামে দেশীয় পণ্য বিক্রির অভিযোগের সত্যতা পায় ভোক্তা অধিকার অধিদফতর। অভিযানে পণ্য আমদানির কাগজ দেখাতে ব্যর্থ হওয়ায় প্রতারণার অভিযোগে শোরুমটি বন্ধ করে দেন তারা।

Link copied!