• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


প্রধানমন্ত্রীকে স্বাগত জানাতে প্রস্তুত সিলেট


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: ডিসেম্বর ২০, ২০২৩, ০৭:১১ এএম
প্রধানমন্ত্রীকে স্বাগত জানাতে প্রস্তুত সিলেট
প্রধানমন্ত্রী শেখ হাসিনার আগমন উপলক্ষে সিলেট নগরীর চৌহাট্টা এলাকায় সড়ক বিভাজকে রং করে রঙিন পতাকা দিয়ে সাজানো হয়েছে।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের প্রচার শুরু করতে প্রতিবꩵারের মতো এবারও সিলেটে আসছেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা। হজরত শাহজালাল (রহ.) ও হজরত শাহপরান (রহ.)-এর মাজার জিয়ারত এবং জনসভার মাধ্যমে আনুষ্ঠানিকভাবে তিনি নির্বাচনী প্রচার শুরু করবেন।

বুধবার (২০ ডিসেম্বর) দুপুর ২টায় নগরীর চৌহাট্টা এলাকার আলিয়া মাদ্রাসা মাঠে আয়োজিত মহাসমাবেশে বক্তব্য দিবেন শেখ হাসিনা। সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগ এ সমাবেশের আয়🎃োজন করছে।

প্রধানমন্ত্রীকে বরণে প্রস্তুতির বিষয়ে যোগাযোগ করা হলে সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. নাসির উদ্দিন খান বলেন, সব প্রস্তুতি শেষ। প্রধানমন্ত্রীর ভাষণ শোনার অপেকꦡ্ষায় রয়েছে সিলেটবাসী।

সমাবেশ আয়োজনের দায়িত্বে থাকা আওয়ামী লীগের একাধিক নেতা জানান, মাঠ ও মঞ্চ ইতিম🅠ধ্যে প্রস্তুত হয়েছে। ১০ লাখের বেশি মানুষের সমাগমের লক্ষ্য রেখে প্রচারণা চলছে।

কেবলমাত্র মাঠ নয়, 🐟প্রধানমন্ত্রী সফরের সময় যে রাস্তাগুলো ব্যবহার করবেন সে🐟গুলোও সাজানো হয়েছে।

সফরসূচি অনুযায়ী, দুপুরের আগেই বিমানে ঢাকা থেকে সিলেটে পৌঁছাবেন প্রধানমন্ত্রী। সেখানে পৌঁছেই তিনি দুই সুফিসাধকের ম꧟াজার জিয়ারত করবেন। মাজার জিয়ারতের পর সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগের উদ্যোগে নগরের চৌহাট্টা এলাকার সিলেট সরকারি আলিয়া মাদ্রাসা মাঠে বেলা দুইটায় নির্বাচনী জনসভায় প্রধান অতিথির বক্তব্য রাখবেন।

এদিকে সিলেটে প্রধানমন্ত্রী আগমন উপলক্ষে বিভাগের চার জেলার নেতা-কর্মীদের মধ্যে প্রাণচাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। সর্বশেষ গত বছরের ২১ জুন বন্যার্তদের দেখতে সিলেট ও সুনামগঞ্জ সফর করেন শেখ হাসিনা। এ সময় তিনি সিলেট সার্কিট হাউসে এক মতবিনিময় সভায়ꦺও অংশ নেন। তবে ২০১৮ সালের পর আজই প্রধানমন্ত্রী সিলেটে কোনো জনসভায় ভাষণ রাখছেন। দীর্ঘদিন পর আজকের আয়োজিত এ জনসভায় অন্তত ১০ লাখ মানুষের উপস্থিতি নিশ্চিত করতে চাইছে আওয়ামী 💛লীগ।

জানা গেছে, ১৯৮১ সালের ২৯ মে শেখ হাসিনা প্রথমবার সিলেট সফরে আসেন। সে সময় তিনি সিলেট আলিয়া মাদ্রাসা মাঠে ভাষণ দেন। এরপর ১৯৮❀৬ সালের ১০ অক্টোবর সিলেট সফরকাল🌄ে আলিয়া মাদ্রাসা মাঠে আয়োজিত এক জনসভায় বক্তব্য দেন। পরবর্তী সময়ে তিনি নিয়মিত বিরতিতে সিলেটে নানা কর্মসূচিতে যোগ দেন।

Link copied!