• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


এই বাজেটে ‘শুভঙ্করের ফাঁকি’ রয়েছে : টিআইবি


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: জুন ১০, ২০২৪, ০৪:৩৩ পিএম
এই বাজেটে ‘শুভঙ্করের ফাঁকি’ রয়েছে : টিআইবি
আলোচনা সভা। ছবি : সংবাদ প্রকাশ

২০২৪-২৫ অর্থবছরের বাজেট প্রান্তিক জনগোষ্ঠীর জন্য অর্থহীন বাজেট বলে মন্তব্য করেছেন ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশের (টিআইবি) নির্বাহী পরিচালক ড. ইফতেখারুজ্জামান। তিনি বলেছেন, “এই বাজেটে ‘শুভঙ্🌜করের ফাঁকি’ রয়েছে।”

সোমবার (১০ জুন) রাজধানীর মহাখালী ব্র্যাক সেন্টারে এসডিজি বাস্তবায়নে নাগরিক প্ল্যাটফর্ম আয়োজিত জাতীয় বাজেট ২০২৪-২৫ ও বিরাজম🎃ান পরিস্থিতি অসুবিধাগ্রস্ত মানুষের প্রাপ্তি🤪 শীর্ষক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

ড. ইফতেখারুজ্জামান বলেন, “এটি এমন একটি বাজেট, যা জবাবদিহিতাহ✨ীন। এটি দুর্নীতি সহায়ক ও অনৈতিক বাজেট। এই কথাগুলো বলার অবশ্যই যৌক্তিক কারণ আছে। প্রথমে যদি কালো টাকার বিষয়টি বলি, কালো টাক🧔াকে বৈধতা দেওয়া যাবে না, এমন ঘোষণা কিন্তু আমাদের আছে। আপনি সৎভাবে উপার্জন করে ৩০ শতাংশ পর্যন্ত কর দেবেন, অন্যজন অনৈতিকতার সঙ্গে দুর্নীতি করে প্রচুর পরিমাণে আয় করে নামমাত্র ১৫ শতাংশ কর দেবেন। আবার এসব বিষয় নিয়ে কোনো প্রশ্নও তোলা যাবে না।”

অনুষ্🌟ঠানে সভাপতিত্ব করেন নাগরিক প্ল্যাটফর্মের আহ্বায়ক ও সিপিডির সম্মানীয় ফেলো𝓰 দেবপ্রিয় ভট্টাচার্য।

এতে পলিসি এক্সচেঞ্জের চেয়ারম্যান এম মাশরুর রিয়াজ, ওয়াটার এইডের আঞ্চলিক পরিচালক (দক্ষিণ এশিয়া) ড. মো. খায়রুল ইসলা🉐ম, ইস্ট ওয়েস্ট ইউনিভার্স💛িটির ডিন, ব্যবসায় শিক্ষা ও অর্থনীতি অনুষদের অধ্যাপক ড. একেএম এনামুল হক, গণসাক্ষরতা অভিযানের উপপরিচালক ড. মোস্তাফিজুর রহমান, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের অধ্যাপক শরমিন্দ নিলোর্মী, লেখক ও কলামিস্ট ইলিরা দেওয়ান প্রমুখ উপস্থিত ছিলেন।

Link copied!