• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


উপজেলা নির্বাচন

দ্বিতীয় ধাপের ভোটে ২০৫৫ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: এপ্রিল ২১, ২০২৪, ০৮:২৫ পিএম
দ্বিতীয় ধাপের ভোটে ২০৫৫ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল
নির্বাচন ভবন। ছবি : সংগৃহীত

উপজেলা পরিষদ নির্বাচনের দ্বিতীয় ধাপের ভোট গ্রহণ হবে আগামী ২১ মে। এই ধাপে ১৬০ উপজেলা ভোটে ✅মনোনয়নপত্র দাখিল করেছেন দুই হাজা🐈র ৫৫ জন প্রার্থী।

রোববার (২১ এপ্রিল) বিকেল ৪টা পর্যন্ত মনোনয়ন দাখিলের শেষ সময় ছিল। এ সম🧔য়ের মধ্যে দুই হাজার ৫৫ জন প্রার্থী মনোনয়ন🐻পত্র দাখিল করেছেন।

গণমাধ্যমক൩ে এ তথ্য জানিয়েছেন নির্বাচন কমিশনের অতিরিক্ত সচিব অশোক কু🐽মার দেবনাথ।

অশোক কুমার দেবনাথ বলেন, “চেয়ারম্যান পদে ৭৩০ জন, ভাইস চেয়ারম্যান পদে ৭৬৩ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান প✤দে ৫৬২ জন মনোনয়নপত্র দাখিল করেছেন।”

দ্বিতীয় ধাপের তফসিল অনুযায়ী, মনোনয়ন𓆏পত্র দাখিলের শেষ সময় ছিল রোববার। মনোনয়নপত্র বাছাই ২৩ এপ্রিল, আপিল গ্রহণ ২৪-২৬ এপ্রিল, আপিল নিষ্পত্তি ২৭-২৯ এপ্রিল। প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ৩০ এপ্রিল। প্রতীক বরাদ্দ ২ মে। আর ১৬১ উপজেলায় ভোট গ্রহণ হব👍ে ২১ মে।

এ ধাপের নির্বাচনে অতিরিক্ত জেলা ⛄প্রশাসকদের রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাহী কর্মকর্তাদের🔴 সহকারী রিটার্নিং কর্মকর্তা হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে। ভোটারের সংখ্যা ৫ লাখের বেশি যেখানে, সেখানে একাধিক সহকারী রিটার্নিং অফিসার নিয়োজিত থাকবেন।

ꦯএছাড়াও নির্বাচনে রিটার্নিং কর্মকর্তা হিসেবে জেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তা হিসেবে উপজেলা নির্বাচন কর্মকর্তাদের নিয়োগ করা হয়েছে। আপিল কর্তৃপক্ষ জেলা প্রশাসক।

Link copied!