• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


হেলিকপ্টার থেকে গুলি করা ও নির্দেশদাতা সবাই অপরাধী: হাইকোর্ট


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: আগস্ট ১৪, ২০২৪, ০৪:৩১ পিএম
হেলিকপ্টার থেকে গুলি করা ও নির্দেশদাতা সবাই অপরাধী: হাইকোর্ট
ছবি : সংগৃহীত

কোটা সংস্কার আন্দোলনের সময় যারা হেলিকপ্টার থেকে গুলি করেছে ও ෴নির্দেশ দিয়েছে, তাদের সবাইকে অপরাধী বলেছেন হাইকোর্ট। আন্দোলন চলাকালে গুলিতে ৯ শিশু নিহতের ঘটনায় তদন্ত ও ক্ষতিপূরণ সংক্রান্ত রিট শুনানিতে হাইকোর্ট এমন মন্🌌তব্য করেছেন।

বুধবার (১৪ আগস্ট) বিচারপতি শেখ হাসান আরিফের নেতৃত্বাধীন হাইকোর্ট বেঞ্চ বলেছেন, “বলা যায়, আমরা যারা এই সিস্টেমের সঙ্গে ছিলাম তারা সবাই অপরাধী।” বিচার বিভাগীয় তদন্ত কমিশনের প্রজ্ঞাপনে আন্দোলনকারীদের দো🔯ষী দেখানো হয়েছেಌ বলেও জানান হাইকোর্ট।

এর আগে গত ১ আগস্ট অ্যাডভোকেট তৈমুর আলম খন্দকার বিভিন্ন সংবাদমাধ্যমের অংশবিশেষ সংগ্রহ করে রিটটি দাখিল করেন। ৩ সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন চেয়ে দাখিল করা রিটটি গত ৪ আগস্ট বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি এস এম মাসুদ হোসাইন দোলনের বেঞ্🥃চে উপস্থাপন করা হয়।

তবে তখন তারা শুনানি গ্রহণে অস্বীকৃতি জানান। এ সময় বেঞ্চের জ্যেষ্ঠ বিচারপতি বলেছিলেন, “রাজনৈতিক ইস্যু রাজপথেই নিষ্পত্তি হওয়া উচিত।” পরবর্তীতে একই বেঞ🍬্চে আন্দোলনকারীদের লক্ষ্য করে পুলিশের সরাসরি গুলি বন্ধে রিটের শুনানি হলে সেটিও সরাসরি খারিজ করেছিলেন হাইকোর্ট💦।

এদিকে, রিটে ৯ শিশুর নিহতের বিষয়ে তদন্তের পাশাপাশি প্রত্যেক পরিবারকে ১ কোটি টাকা করে ক্ষতিপূরণ দেওয়ার কথা বলা হয়। সেই সঙ্গে পরবর্তীতে যদি অন্য কোনো শিশু মৃত্যুর সন্ধান পাওয়া যায় তবে তাকেও এই ক্ষতিপূরণের আওতাভুক্ত করা হবে। এরপর শুনানির জন্য হাইকোর্ট থেকে ১৪ আগস্ট দিন ধার🌠্য করা হয়।

Link copied!