• ঢাকা
  • রবিবার, ১৫ সেপ্টেম্বর, ২০২৪, ৩১ ভাদ্র ১৪৩১, ১১ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


শেখ হাসিনা রাজনীতিতে আর ফিরছেন না: জয়


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ৫, ২০২৪, ০৮:৩৫ পিএম
শেখ হাসিনা রাজনীতিতে আর ফিরছেন না: জয়
শেখ হাসিনা ও সজীব ওয়াজেদ জয়। ছবি: সংগৃহীত

শেখ হাসিনা আর রাজনীতিতে ফিরছেন না বলে জানিয়েছেন তার পুত্র সজীব ওয়াজেদ জয়। বলেছেন, তার মা শেখ হাসিনা রোববার (৪ আগস্ট) থেকেই♔ পদত্যাগের কথা বিবেচনা করছিলেন। তবে শেষ অবধি পরিবারের অনুরোধে তিনি নিজের নিরাপত্তার জন্য দেশত্যাগ করেছেন।

🧜বিবিসি ওয়ার্ল্ড সার্ভিসের নিউজআওয়ারে এসব কথা বলেছেন সজীব ওয়াজেদ। যিনি সোমবার (৫ আগস্ট) পর্যন্তও ছিলেন শেখ হাসিনার আনুষ্ঠানিক উপদেষ্টা। সজীব ওয়াজেদ জয় তার মায়ের কথা উল্লেখ করে বলেন, “এত পরিশ্রমের পরেও ছো🅰ট্ট একটি গোষ্ঠী তার বিরোধিতা করেছে। এ জন্য তিনি খুব হতাশাগ্রস্ত।”

ছাত্র-জনতার আন্দোলন দমনে শেখ হাসিনার সরকারের মারাত্মক দমনপীড়নের অভিযোগ অস্বীকার করেছেন সজীব ওয়াজেদ। শেখ হাসিনাপুত্র বলেন, “পুলিশ সদস্যদের পিটিয়ে হত্যা করা হয়েছে, গতকালকেও (৪ আগস্ট) ১৩ জনকে পিটিয়ে মারা হয়েছে। ফলে যখন লোকজন মানুܫষ꧋কে পিটিয়ে মেরে ফেলছে তখন পুলিশ কি করবে বলে আপনি মনে করেন?”

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের হাত ধরে বাংলাদেশের ইতিহাসের ঐতিহাসিক গণ-অভ্যুত্থান চলাকালে শত শত মানুষকে হত্যা করার 🍌অভিযোগ রয়েছে শেখ হাসিনার সরকার ও প্রশা💛সনের বিরুদ্ধে। হাজার হাজার মানুষকে এসময় নির্বিচারে গ্রেপ্তার ও পুলিশ হেফাজতে নির্যাতনের অভিযোগ রয়েছে।

তবে ক্ষমতায় থাকার সময় তার মায়ের কর্মকাণ্ডকে সমর্থন জানিয়ে সজীব ওয়াজেদ জয় বলেন, “তিনি বাংলাদেশকে ঘুরে দাঁড় করিয়েছেন। যখন ꦡতিনি ক্ষমতা গ্রহণ করেন তখন বাংলাদেশকে একটি ব্যর্থ রাষ্ট্র মনে করা হতো। কিন্তু আজকের ঘটনার আগপর্যন্ত বাংলাদেশের অর্থনীতিকে এশিয়ার একಞটি উদীয়মান টাইগার বিবেচনা করা হতো।”  

Link copied!