• ঢাকা
  • শনিবার, ৩১ আগস্ট, ২০২৪, ১৫ ভাদ্র ১৪৩১, ২৫ সফর ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


বাংলাদেশের জ্বালানি খাতে বড় বিনিয়োগ সৌদির


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: মার্চ ২৬, ২০২৪, ০৭:৩৫ পিএম
বাংলাদেশের জ্বালানি খাতে বড় বিনিয়োগ সৌদির
জ্বালানি খাত। ছবি : সংগৃহীত

জ্বালানি খাতে বড় বিনিয়োগ♐ করেছে সৌদি আরব। বাংলাদেশের জ্বালানি অবকাঠামো উন্নয়নের লক্ষ্যে ১৪০ কোটি মার্কিন ডলার বা ১৫ হাজার ৩৪৮ কোটি টাকা বিনিয়োগ করছে দেশটি। এরই মধ্যে দুই দেশের সরকারি পর্যায়ে এ সংক্রান্ত চুক্তিও স্বাক্ষর হয়েছে।

মঙ্গলবার (২৬ মার্চ ) এক প্রতিবেদনে এ🎉 তথ্য জানিয়েছে যুক্তরাজ্🌠যভিত্তিক সংবাদমাধ্যম রয়টার্স।

প্রতিবেদনে বলা হয়, বাংলাদেশে বিনিয়োগের অর্থ সৌদির সরকারি আর্থিক প্রতিষ্ঠান ইসলামিক ডেভেলপমেন্ট ব্যাংক⛎ের (আইডিবি) বিশেষ প্রকল্প ইসলামিক ট্রেড ফিন্যান্স করপোরেশনের (আইটিএফসি) মাধ্যমে প্রদান করা হবে।

সম্প্রতি যে চুক্তিটি স্বাক্ষরিত হয়েছে, তাতে সৌদি সরকারের প্রতিনিধি হিসেবে আইটিএফসি এবং বাংলাদেশ সরকারের প্রতিনিধি হিসেবে দেশের জ্বালানি তে💃ল আমদানি ও বিপণনবিষয়ক কর্তৃপক্ষ বাংলাদেশ পেট্রোলিয়াম করপোরেশনের (বিপিসি) কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এ বিষয়ে সৌদির রাষ্ট্রায়ত্ত বার্তা সংস্থা সৌদি প্রেস এজেন্সি জানিয়েছে, এই চুক্তির মাধ্যমে বরাদ্দ করা অর্থ বাংলাদেশের জ্বালানি খাতের দীর্ঘমেয়াদি উন্নয়ন সংক্রান্ত বিভিন্ন খ💫াতে বিনিয়োগ করা হবে। এই চুক্তি দুই দেশের মধ্যকার মিত্রতা ও দীর্ঘকালীন অংশীদারত্বের একটি সাক্ষ্য। এই চুক্তির মধ্য দিয়ে আশা করা হচ্ছে, দক্ষিণ এশিয়ার দ্রুত বর্ধনশীল অর্থনীতি নামে পরি𝕴চিত একটি দেশের জ্বালানি নিরাপত্তা নিশ্চিত হবে।

Link copied!