• ঢাকা
  • সোমবার, ২৬ আগস্ট, ২০২৪, ১১ ভাদ্র ১৪৩১, ২০ সফর ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


এস আলমমুক্ত হলো সোশ্যাল ইসলামী ব্যাংক


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: আগস্ট ২৫, ২০২৪, ০৬:২১ পিএম
এস আলমমুক্ত হলো সোশ্যাল ইসলামী ব্যাংক
সোশ্যাল ইসলামী ব্যাংক।

এস আলমের নিয়ন্ত্রণমুক্ত হলো সোশ্যাল ইসলামী ব্যাংক। এ লক্ষ্যে ব্যাংকটির পরিচালনা পর্ষদ পুনর্গঠন করা হয়েছে। একজন উদ্যোক্তা শেয়ারধারীকে পরিচালক ও চারজন স্বতন্ত্র পরিচালক নিয়োগ করে বাংলাদেশ ব্যাংক বেসরকারি এই ব্যাংকটির পཧর্ষদ পুনর্গঠন করে দিয়েছে। পাশাপাশি আগের পরিচালনা পর্ষদ বাতিল করেছে কেন্দ্রীয় ব্যাংক।

রোববার (২৫ আগস্ট) বাংলাদেশ ব্যাংকের এক আদেশে বলা হয়েছে, ব্যাংক কোম্পানি আইনের ক্ষমতাবল🔯ে সোশ্যাল ইসলামী ব্যাংকের (এসআইবিএল) পরিচালনা পর্ষদ বাতিল করা হয়েছে, যে স🍸িদ্ধান্ত অবিলম্বে কার্যকর হবে।

আদেশে বলা হয়েছে, আমানতকারী ও ব্যাংকের স্বার্থ রক্ষার্থে এবং ব্যাংকিং সুশাসন নিশ্চিত করা ও জনস্🐠বার্থে ব্যাংক কোম্পানি আইনের ক্ষমতাবলে সোশ্যাল ইসলামী ব্যাংকের পরিচালনা পর্ষদ নতুনভাবে গঠনের জন্য পাঁচজনকে পরিচালক ও স্বতন্ত্র পরিচালক পদে নিয়োগ দেওয়া হয়েছে।

সোশ্যাল ইসলামী ব্যাংকের নতুন পরিচালক হলেন অবসরপ্রাপ্ত মেজর মো. রেজাউল হক। তিনি এই ব্যাংকের একজন উদ্যোক্তা শেয়ারধারী। এ ছাড়া নতুন স্বতন্ত্র পরিচালকেরা হলেন বাংলাদেশ ব্যাংকের সাবেক নির্বাহী পরিচালক মাকসুদা বেগম, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফাইন্যান্সের অধ্যাপক এম সাদিকুল ইসলাম, রূ♑পালী ব্যাংকের সাবেক উপব্যবস্থাপনা পরিচালক মো. মোরশেদ আলম খন্দকার এবং হিসাববিদ মো. আনোয়ার হোসেন।

কেন্দ্রীয় ব্যাংকের এই পদক্ষেপের মাধ্যমে দ্বিতীয় ব্যাংক হিসেবে সোশ্যাল ইসলামী ব্যাংককে এস আলমমুক্ত করা হলো। এর আগে ইসলামী ব্যাংক বাংলাদেশের পরিচালনা পর্ষদ ভেঙে দিয়েছিল বাংলাদেশ ব্যাংক। এস আলম গ্রুপ নিয়ন্ত্রিত ওই ব্যাংকটিতেও স্বতন্ত♔্র পরিচালক নিয়োগ করে নতুন পর্ষদ গঠন করে দিয়েছে কেন্দ্রীয় ব্যাংক।

Link copied!