• ঢাকা
  • শনিবার, ৩১ আগস্ট, ২০২৪, ১৫ ভাদ্র ১৪৩১, ২৫ সফর ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


চালের বাজারে স্বস্তি


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: মে ৪, ২০২৪, ০৬:১৬ পিএম
চালের বাজারে স্বস্তি

রাজধানীর বিভিন🦄্ন বাজারে কমতে শুরু করেছে আটাশ ও মিনিকেট চালে♕র দাম। ১৫ দিনের ব্যবধানে এসব চাল কেজিতে কমেছে ৩ থেকে ৪ টাকা। ব্যবসায়ীরা বলছেন, বাজারে নতুন চালের সরবরাহ শুরু হওয়ায় এসব চালের দামে পরিবর্তন এসেছে।

শুক্রবার (৪ মে) রাজধানীর কারওয়ান বাজার, মোহাম্মদপুর টাᩚᩚᩚᩚᩚᩚ⁤⁤⁤⁤ᩚ⁤⁤⁤⁤ᩚ⁤⁤⁤⁤ᩚ𒀱ᩚᩚᩚউনহল মার্কেট, কৃষি মার্কেটসহ বেশ কয়েকটি বাজার ঘুরে জানা গেছে এ তথ♈্য।

এদিন এসব বাজারে পাইকারি আটাশ চাল বিক্রি হয়েছে প্রতি কেজি ৫০ থেকে ৫৫ টাকা ও মিনিকেট ৬৬ থেকে ৬৮ টাকা। আর এ দিন খুচরা আটাশ চালের দাম ছিল ৫২ থেকে ৫৬ টাকা ও মি𒁏নিকেট ৬৮ থেকে ৭০ টাকা।

এর ১৫ দিন আগে বাজারে পাইকারি আটাশ চাল বিক্রি হয়েছে ৫৩ থেকে ৫৬ টাকা ও মিনিকেট ৭০ থেকে ৭৫ টাকা। একই সময়ে🎉 খুচরা আটাশ চালের দাম ছিল ৫৫ থেকে ৫৮ টাকা ও মিনিকেট ৭২ থেকে ৭৮ টাকা।

ক্রেতাদের প্রত্যাশা, ভরা মৌসুমে নিয়ন্ত্রণে থাকুক দেশের চালের ꦉবাজার।

চাল ক্রেতা আজম হোসেন বলেন, “নতুন চাল বাজারে উঠতে শুরু করেছে। তার দাম একটু কম। তবে পুরাতন চালের দাম এখনো বেশি। সরকারের কাছে এটাই চাওয়া, যেন ভরা মৌসুমে চালের দাম না বাড়ে। বছরের অন্যান্য সময়গুলোতে যেন মানুষ চাল কিনতে পারে এ ব্যাপারে যেন একটু ন✃জর দেন।”

সৌরভ নামের আরেক চালক ক্রেতা বলেন, “চালের দাম কই আর কমলো। গুটি স্বর্ণা, নাজির শাইল, পাইজামের দাꦿম এখনো বেশি। যা কমছে দুই দিন পর এমনি বেড়ে যাবে আবার।”

খুচরা চাল বিক্রেতা নুরুল ইসলাম বলেন, “আশা করা যায় চালের দাম এবার কম হবে। কারণ এ বছর ফলন ভালো হয়েছে। দুর্যোগ, শিলা বৃষ্টি এসব হয় নাইꦆ ❀এ বছর। কিন্তু অন্যান্য বছর বেশি হয়েছে। তবে হে, দাম কমবে নাকি বাড়বে তা বোঝা যাবে আগামী ১৫ দিন পর।”

চাল ব্যবসায়ী জসিম বলেন, “নতুন চাল শুধু আটাশ ও মিনিকেট চালের দাম কিছুটা কমেছে। কিন্তু অন্যান্য চালের দাম কমেনিཧ। বাজারে চাল পর্যাপ্ত আছে। আগামী দি🐲নে চালের দাম কী হবে বলা যাবে না। তবে আশা করা যায় কমবে।”

ফিরোজ নামের আরেক চাল বিক্রেতা বলেন, “চালের দাম কিছুটা কমলেও ক্রেতা কম। সকাল থেকে বেচা-বিক্রি হয়নি খুব একটা। কেবল তো মাস পড়লো, দেখাই যাক সামনে কী হয়।”
 

Link copied!