• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


ঢাকায় হেলিকপ্টার ‘টহলের’ কারণ জানাল র‌্যাব


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: জুলাই ২৯, ২০২৪, ০৫:০১ পিএম
ঢাকায় হেলিকপ্টার ‘টহলের’ কারণ জানাল র‌্যাব
র‌্যাবের হেলিকপ্টার। ফাইল ফটো

রাজধানী ঢাকার আকাশে সোমবার (২৯ জুলাই) র‌্যাবের হেলিকপ্টার প্রদক্ষিণ করতে দেখা গেছে। হঠাৎ কেন এই টহল, এর কারণ জানিয়েছেন র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) মিডিয়া উই♉ংয়ের পরিচালক লেফটেন্যান্ট কর্নেল মুনীম ফেরদৌস।

নগরবাসীকে আশ্বꦬস্ত করে মুনীম ফেরদৌস বলেন, “নিয়মিত টহল ও নজরদারির অংশ হিসেবেই র‌্যাবের হেলিকপ্টার উড়ছে। এ ছাড়া প্রশিক্ষণের অংশ হিসেবেও রাজধানীর আকাশে হেলিকপ্টার ওড়ানো হয়।”

এদিকে বিশৃঙ্খল পরিস্থিতি মোকাবিলায় রাজধানীসহ সারা দেশে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) টহল জোরদার 🍸করা হয়েছে।

সোমবার বি☂জিবি সদর দপ্তর থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজিবি সদর দপ্তরের জনসংযোগ কর্মকর্তা মো. শরিফুল ইসলাম জানান, বর্তমানে কোনো প্রকার বিশৃঙ্খল পরিস্থিতি যাতে সৃষ্টি না হয়, সে জন্য রাজধানীর গুরুত্বপূর্ণ স্থানসহ সারা দেশে বর্ডার গার্ড বাংলাদেশের টহল জোরদার করা হ🐓য়েছে।

সরকারি চাকরিতে কোটা সংস্কার আন্দোলনকে ঘিরে দেশে সরকারি স্থাপনায় ভাঙচুর, সহিংসতা ও নাশকতার ঘটনা ঘটেছে। আর যে🌟ন কোনো ধরনের বিশৃঙ্খল পরিস্থিতি সৃষ্টি না হতে পারে, সে জন্য সোমবার রাজধানীর গুরুত্বপূর্ণ স্থানসহ সারা দেশে বিজিবির টহল জোরদার করা হয়েছে।

এর আগে হেলিকপ্টার উড়া প্রসঙ্গে পররাষ্ট্র মন্ত্রণালয় জানায়, কোটা সংস্কার আন্দোলনকে ঘিরে সংঘাত ও সহিংসতার প্রেক্ষাপটে আইন প্রয়োগকারী অভিযানের সময় হেলিকপ্টার থেকে গুলি চালানোর ঘটনা ঘটেনি। মূলত নজরদারি, নিরও্দিষ্ট স্থানে আটকা পড়া আইন প্রয়োগকারী সংস্থার কর্মীদের উদ্ধার এবং জরুরি পরিস্থিতিতে অগ্নিনির্বাপক সুবিধা দেওয়ার জন্য এটি ব্য▨বহার করা হয়েছে।

Link copied!