• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


মেট্রোরেলের জন্য পূর্বাচলবাসীর সামান্য কষ্ট হবে : সেতু সচিব


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: ফেব্রুয়ারি ২৬, ২০২৩, ০১:১৫ পিএম
মেট্রোরেলের জন্য পূর্বাচলবাসীর সামান্য কষ্ট হবে : সেতু সচিব

মেট্রোরেলের জন্য রাজধানীর কুড়িল থেকে কাঞ্চন ব্রিজ পর্যন্ত দৃষ্টিনন্দন ও অত্য🌊াধুনিক আট লেন পূর্বাচল সড়কটির কোনো ‘তেমন ক্ষতি’ হবে না বলে জানিয়েছেন সেতু সচিব মো. মনজুর হোসেন। তিনি বলেন, “এতে পূর্বাচলবাসীর সামান্য কষ্ট হবে।”

রোববার (২৬ ফেব্রুয়ারি) সকালে রাজধানীর একটি হোটেলে এমআরটি লাইন ফ🔥াইভের দ্বিতীয় স্টেকহোল্ডার ওয়ার্কশপে সংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা জানান।

সেতু সচিব বলেন, “এমআরটি লাইন ওয়ান করতে পূর্বাচলবাসীর সামান্য কষ্ট হবে। তবে নতুন রাস্তা ভাঙতে হবে, সেই তথ্য সঠিক না। রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের (রা🎀জউক) সঙ্গে সমন্বয় করে পর্যাপ্ত জায়গা রেখে পরিকল্পনা করা হয়েছে। এতে ওই সড়কের কোনো ক্ষতি হবে না।”

২ ফেব্রুয়ারি প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের প্রথম পাতাল রেলের (এমআরটি-১ লাইন) নির্মাণকাজ উদ𝓀্বোধন করেন। বিমানবন্দর থেকে কমলাপুর পর্যন্ত ওই রেলপথ হবে ভূগর্ভে। আর রূ🍨পগঞ্জের পীতলগঞ্জ থেকে জোয়ারসাহারা নতুনবাজার পর্যন্ত রেলপথটি হবে পূর্বাচল ৩০০ ফুট সড়কের মাঝের বিভাজক বরাবর ওপর দিয়ে তথা উড়ালপথ হিসেবে।

এদিকে দৃষ্টিনন্দন ✤ও অত্যাধুনিক আট লেন পূর্বাচল সড়কটির🍨 কাজ শেষ পর্যায়ে। ডিসেম্বরের মধ্যে সড়কটি উদ্বোধনের লক্ষ্যে বাকি কাজ জোরেশোরে শেষ করার চেষ্টা করছে রাজউক।

শনিবার (২৫ ফেব্রুয়ারি) দেশের জাতীয় এক দৈনিক খবর প্রকাশ করে, উদ্বোধনের পরপরই ভেঙে ফেলতে হব👍ে হাজার কোটি টাকার সড়কটি। কারণ, ওই সড়কের ঠিক মাঝ দিয়ে বসবে মেট্রোরেলের খুঁটি বা স্প্যান। সেই কাজ শুরু হতে পারে আগামী বছরের জানুয়ারি থেকে ফেব্রুয়ারিতে। সড়কটিতে থাকা অনেক সেতু, আন্ডারপাস ও গ্রেড ইন্টারসেকশনও ভাঙা পড়বে।

Link copied!