• ঢাকা
  • বুধবার, ১৮ সেপ্টেম্বর, ২০২৪, ৩ আশ্বিন ১৪৩১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


আল্টিমেটাম প্রত্যাহার

আজ থেকেই কর্মস্থলে ফিরছে পুলিশ


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: আগস্ট ১২, ২০২৪, ০১:৫১ এএম
আজ থেকেই কর্মস্থলে ফিরছে পুলিশ
পুলিশের কর্মবিরতি প্রত্যাহার।

সংস্কারের দাবিতে কর্মবিরতিসহ সব কর্মসূচি প্রত্যাহার করেছেন আন্দোলনরত পুলিশ সদস্যরা। আজ সোমবার (১২ আগস🔯্ট) থেকেই তারা সবাই কাজে যোগ দেবেন। রোববার (১১ আগস্ট) বিকেল সাড়ে ৪টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত স্বরাষ্ট্র উপদেষ্টা ও আইজিপিসহ ঊর্ধ্বতনদের সঙ্গে বৈঠক করেন তারা।

পরে নিরাপত্তা নিশ্চিতসহ দাবি পূরণের প্রতিশ্রুতি পাওয়ায় আজ থেকে কর্মস্থলে ফেরা সিদ্ধান্তসহ সব ধরনের কর্মসূচি তথা আল্টিমেটাম প্রত্যাহারꦯ করে নেন পুলিশ সদস্যরা।। বিষয়টি নিশ্চিত করেছেন দাবি বাস্তবায়ন কমিটির সদস্য ও কেন্দ্রীয় পুলিশ হাসপাতালে কর্মরত পুলিশ সুপার সাইফুল ইসলাম সান♔তু।

এর আগে কর্মস্থলে নিরাপত্তা, ৫ ✤আগস্ট দিনসহ আগে ও পরে সহিংসতায় আহত-নিহতদের ক্ষতিপূরণ, পুলিশ সংস্কারসহ ১১ দফা দাবিতে বিক্ষোভসহ কর্মবিরতি পালন করছিলেন পুলিশের সদস্যরা।

দাবিগ🥀ুলোর অন্যতম ছিল, চলমান ছাত্র আন্দোলনকে কেন্দ্র করে পুলিশ হত্যাসহ পুলিশের স্থাপনায় ধ্বংসযজ্ঞ চালানো ব্যক্তি🦹দের চিহ্নিত করে অতি দ্রুত বিচারের আওতায় আনা, নিহত পুলিশ সদস্যদের পরিবারকে এককালীন আর্থিক ক্ষতিপূরণ প্রদান, আজীবন পেনশন রেশন প্রাপ্তি এবং পরিবারের একজন সদস্যের সরকারি চাকরি নিশ্চিত করা, আহত পুলিশ সদস্যদের চিকিৎসা এবং গুরুতর আহত পুলিশ সদস্যদের আর্থিক ক্ষতিপূরণ নিশ্চিত করা।

সম্প্রতি বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনকে কেন্দ্র করে বেশ কয়েকজন পুলি🐭শ সদস্য নিহত ও আহত হয়েছেন। এসব ঘটনা ছাড়াও পুলিশি স্থাপনায় ধ্൩বংসযজ্ঞ চালানো হয়েছে। যে কারণে দেশের প্রায় সব থানার কর্মক্রম বন্ধ হয়ে যায়। তবে আজ সোমবার থেকে দেশের ৫৯৯টি থানার কার্যক্রম শুরু হচ্ছে।

জাতীয় বিভাগের আরো খবর

Link copied!