• ঢাকা
  • শনিবার, ০৭ সেপ্টেম্বর, ২০২৪, ২২ ভাদ্র ১৪৩১, ২ রবিউল আউয়াল ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


পণ্যের দাম বাড়ার কারণ জানালেন বাণিজ্য প্রতিমন্ত্রী


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: জুলাই ১৩, ২০২৪, ০৪:৫৭ পিএম
পণ্যের দাম বাড়ার কারণ জানালেন বাণিজ্য প্রতিমন্ত্রী
সাংবাদিকদের সঙ্গে কথা বলছেন বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু। ছবি : সংগৃহীত

বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু বলেছেন, “বর্তমানে দেশের ১৮ জেলায় বন্যা হচ্ছে। এছাড়াও অনেক অঞ্চলে বৃষ্টির কারণে ফসলের ক্ষেত তলিয়ে গেছে। বাজারে এর প্রভাবꦑ পড়েছে। পণ্যের দাম বেড়েছে। তবে আমি ম🌄নে করি এটি সাময়িক।”

শনিবার (১৩ জুলাই) টিসিবি অডিটোরিয়ামে জাতীয় রপ্তানি ট্রফি দেওয়া অনুষ্ঠান উপলক্ষে আয়✅োজিত সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে আহসানুল ইসলাম টিটু ཧবলেন, “বৃষ্টি বা বন্যা পরিস্থিতিকে পুঁজি করে কোনো ব্যবসায়ীকে অꦫসাধুভাবে সিন্ডিকেট করতে দেওয়া হবে না। আপনারা জানেন, বর্তমান সরকারের চলতি মেয়াদে গত ছয় মাসে কোনো ব্যবসায়ী সিন্ডিকেট করতে পারেননি।”

বাণিজ্য মন্ত্রণালয়ে আমাদের একটি কমিটি রয়েছে জানিয়ে বাণিজ্য প্রতিমন্ত্রী বলেন, “কৃষি মন্ত্রণালয় কী করছে, বন্যা পরবর্তী কী ব্যবস্থা ও পদক্ষেপ নিয়েছে, আমরা খোঁজ নিচ্ছি। আমরা খা🔴দ্য ও কৃষি মন্ত্রণালয়ের সঙ্গে কথা বলব। দ্রুত পণ্যের দাম নিয়ন্ত্রণে কী করা যায়, সে বিষয়ে পদক্ষেপ নেওয়া হবে।”

আহসানুল ইসলাম টিটু আরও বলেন, “এখন দ্রব্যমূল্য নিয়ে যে পরিস্থিতি তৈরি হয়েছে তা কোনো সিন্ডিকেটের জন্য নয়। আপনারা দেখেছেন, কাঁচাবাজারে বসে পণ্য বিক্রি করার মতো পরিস্থিতি নেই। সারা দেশের মাঠ-ঘাটে পানি, পণ্যের 𝔍সরবরাহ ঠিকঠাক মতো হচ্ছে না। তারপর🌃ও আমাদের নজরদারি থাকবে। আমরা যেকোনো কঠিন ব্যবস্থা নেওয়ার জন্য সর্বদা প্রস্তুত রয়েছি।”

Link copied!