• ঢাকা
  • শুক্রবার, ১৬ আগস্ট, ২০২৪, ১ ভাদ্র ১৪৩১, ১০ সফর ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


নিজস্ব পরিবহন সেবা চালু না করলে স্কুল বন্ধের হুঁশিয়ারি মেয়রের


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: জুলাই ৩, ২০২৪, ০৫:০৪ পিএম
নিজস্ব পরিবহন সেবা চালু না করলে স্কুল বন্ধের হুঁশিয়ারি মেয়রের
বক্তব্য রাখছেন ডিএনসিসি মেয়র আতিকুল ইসলাম। ছবি : সংগৃহীত

ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) এলাকায় যেসব স্কুল ཧরয়েছে, সেগুলোর নিজস্ব পরিবহন সেবা না থাকলে ꦡপ্রতিষ্ঠান বন্ধ করে দেওয়ার হুঁশিয়ারি দিয়েছেন মেয়র আতিকুল ইসলাম। তিনি বলেছেন, “শিক্ষামন্ত্রীর সঙ্গে, ডিএমপির সঙ্গে কথা হয়েছে। আমরা প্রত্যেকটি স্কুলের সঙ্গে কথা বলেছি, তারা বলেছে, বাস সেবা চালু হওয়ার পর তারা দেখতে চায়।”

বুধবার 🅺(৩ জুলাই) রাজধানীর বনানী বিদ্যানিকেতন স্কুলের শিক্ষার্থীদের জন্য বাস সেবার উদ্বোধনকালে তিনি এসব কথা বলেন।

শিജক্ষাপ্রতিষ্ঠানকে নিজস্ব পরিবহন সার্ভিস চালুর তাগিদ দিয়ে আতিকুল ইসলাম বলেন, “বিভিন্ন আবাসিক এলাকায় যারা স্কুল গড়ে তুলেছেন, আপনাদের কিন্তু সময় এসেছে স্কুলবাসে আসার। নইলে কিন্তু আমরা আপনাদের স্কুল🐠 বন্ধ করে দিতে বাধ্য থাকব। এইভাবে শিক্ষামন্ত্রীও আমাদের বলে গেছেন। সহযোগিতা করেন, নইলে আমাদের কঠোর হতে হবে।”

ডিএনসিসি মেয়র বলেন, “আপনারা এক-একটি বাচ্চার কাছ থেকে মাসে ১৫-২০ হাজার টাকা ফি নিচ্ছেন। কিন্তু কোনো স্কুল বাস চালু করছেন না। আপনারা আবাসিক🙈 এলাকায় স্কুল করেছ🍨েন, গাড়ির আধিক্যে ওই এলাকাবাসীর ভোগান্তি হচ্ছে। ঢাকা উত্তর সিটি করপোরেশন এলাকার সব স্কুলে বাস চালু করতে হবে।”

উদ্যোগের কথা জানিয়ে ডিএনসিসি মেয়র বলেন, “রাজধানীর যানজট নিরসনে বিভিন্ন স্কুলে বাস সেবা চালুর উদ্যোগ নিয়েছে উত্তর সিটি করপোরেশন। সেজꦡন্য বিভিন্ন স্কুল কর্তৃপক্ষের সঙ্গে দফায় দফায় বৈঠক হয়েছে। স্কুলগুলো বলছে, কোনো একট♒া স্কুলে বাস চালুর পর কী হয় তা দেখতে চায় তারা। আমরা এটা শুরু করতে পারছিলাম না। দফায় দফায় বৈঠক করতে হয়েছে।”

আতিকুল ইসলাম আরও বলেন, “সব শিক্ষার্থীর বা💃সার ঠিকানা অনুযায়ী বাসের রুট নির্ধারণ করা হবে।✨ রাইড শেয়ারিংয়ের মাধ্যমে একটি বাসে নির্দিষ্ট রুটের স্কুলগুলোর শিক্ষার্থীরা যাতায়াত করবে। এর ফলে খরচ অনেক কমে আসবে।”

Link copied!