• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


বাংলাদেশ থেকে দক্ষ কর্মী নিতে প্রস্তাব জাপানের


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: জুন ৯, ২০২৪, ০৯:৪২ পিএম
বাংলাদেশ থেকে দক্ষ কর্মী নিতে প্রস্তাব জাপানের
প্রবাসী শ্রমিক। ছবি : সংগৃহীত

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরী বলেছেন, “জাপানের কয়েকটি বেসরকারি প্রতিষ্ঠান বাংলাদেশ থেকে দক্ষ জনবল নিয়োগের প্রস্ᩚᩚᩚᩚᩚᩚ⁤⁤⁤⁤ᩚ⁤⁤⁤⁤ᩚ⁤⁤⁤⁤ᩚ𒀱ᩚᩚᩚতাব দিয়েছে।”

রোববার (৯ জুন) প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্🐲ত্রণালয়ে𒊎র সম্মেলন কক্ষে প্রতিমন্ত্রীর সঙ্গে জাপানের বিভিন্ন কোম্পানির ১১ প্রতিনিধির সাক্ষাৎ শেষে তিনি এসব কথা বলেন।

শফিকুর রহমান চৌধুরী বলেন, “জাতীয় পরিকল্পনার সঙ্গে সমন্বয় করে মাস্টার প্ল্যান করতে হবে। জাপানি কোম্পানিগুলো বাংলাদ꧟েশ থেকে আরও দক্ষ পেশাদার, কারিগরি ও নির্মাণ শ্রমিক নিয়ꦬোগে আগ্রহ প্রকাশ করেছে। আমরা তাদের যথাযথ পদ্ধতি অনুসরণ করে আবেদন করার অনুরোধ জানিয়েছি।”

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান প্রতিমন্ত্রী বলেন, “জাপানের প্রতিনিধিদলকে তাদের প্রয়𒀰োজনীয় কারিগরি প্রশিক্ষণের জন্য টিটিসির ব্যবস্থা করা হবে। সেখানে তারা আগ্রহী কর্মীদের প্রশিক্ষণ দেবে এবং যোগ্যদের বাছাই করতে সক্ষম হবে।”

জাপান প্রতিনিধিদের পক্ষ থেকে বলা হয়, তাদের ভালোসংখ্যক দক্ষ কর্মীর প্রয়োজন রয়েছে। প্রতিনিধিদলের নেতৃত্ব♛ে ছিলেন জাপানের ইউরিগুমি মেরিটাইম কোম্পানি লিমিটেডের মাসাফুমি ইউরিগুমি।

মালয়েশিয়ার শ্রমবাজার পরিস্থিতি, তদন্ত কমিটির প্রতিবেদন ও অভিযোগ করার সময়সী🦂মা নিয়ে এক প্রশ্নের জবাবে শফিকুর রহমান চৌধুরী বলেন, “তদন্ত কমিটি এ বিষয়ে কাজ করছে। তদন্ত শেষ হওয়ার পর বিস্তারিত জানানো হবে। যারা দোষী তাদের কী ধরনের সাজা দেওয়া ♍যায়, সেই ব্যাপারে সুপারিশ থাকবে। এছাড়াও মালয়েশিয়া যাওয়ার ক্ষেত্রে যারা ক্ষতিগ্রস্ত হয়েছেন, তাদের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।”

জাতীয় বিভাগের আরো খবর

Link copied!