• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


‘সন্দেহ হলে সরকারি চাকরিজীবীদের ডোপ টেস্ট করা হবে‘


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: অক্টোবর ১৮, ২০২৩, ০৫:০৮ পিএম
‘সন্দেহ হলে সরকারি চাকরিজীবীদের ডোপ টেস্ট করা হবে‘
ছবি : সংগৃহীত

মুক্তিয🃏ুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেছেন, “ডোপ টেস্টের নাম বদলে হচ্ছে ‘ড্রাগ অ্যাবিউজ টেস্ট’। একই সঙ্গে শুধু চাকরিতে প্রবেশের সময় নয়, সন্দেহ হলে যেকোনো𝓰 সময় সরকারি চাকরিজীবীদের ড্রাগ অ্যাবিউজ টেস্ট করা হবে।”

বুধবার (১৮ অক্টোবর) সচিবালয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে আইনশৃঙ্খলা সংক্রান্ত মন্ত্রিসভা কমিট𓆉ির সভা শেষে তিনি এসব কথা বলেন।

আ ক ম মোজাম্মেল হক বলেন, “ইতোমধ্যে সিদ্ধান্ত ছিল চাকরিতে ডোপ টেস্ট হবে। তবে একটা সমস্য💎া দেখা দিয়েছে ৭২ ঘণ্টা পরে এটা পরীক্ষা করলে বোঝা যায় না। সেজন্য সিদ্ধান্ত হয়েছে চাকরিরত যারা আছেন যেকোনো সময় সন্দেহ হলে ডোপ টেস্ট করা হবে। এজন্য নতুন নীতিমালা তৈরি করা হবে।”

মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী বলেন, “মাদক জাতির জন্য খুবই অ্যালার্মিং। বিশেষ করে যুবসমাজ, খুব গভীরভাবে উদ্বিগ্ন। তারা এদিকে ঝুঁকে পড়ছে। মাদক দমনে নেশার দ্রব্য যাতে দেশে না আসে সেজন্য সচেতন ও তৎপর হতে হবে। যেসব রুট দিয়ে মাদক আসে, সেই রুটগুলো বন্ধের জন্য কমিটি নির্দেশনা দিয়েছে। 
আ ক ꧂ম মোজাম্মেল হক আরও বলেন, “অভিভাবকদের কাছে আবেদন থাকবে, আপনাদের সন্তানরা কী করেไ, সেই ব্যাপারে সচেতন থাকবেন। মসজিদসহ ধর্মীয় উপাসনালয় থেকেও মানুষকে উদ্বুদ্ধ করা যায়, সে ব্যাপারে নির্দেশনা দেওয়া হয়েছে।”

Link copied!