• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


১৫৭ কোটি টাকার তেল-ডাল কিনছে সরকার


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: ডিসেম্বর ২৭, ২০২৩, ০৩:২৭ পিএম
১৫৭ কোটি টাকার তেল-ডাল কিনছে সরকার
তেল ও ডাল। ফাইল ফটো

ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশের (টিসিবি) মাধ্যমে বিক্রির জন্য ১৫৭ কোটি ৪০ লাখ টাকার রাইস ব্রান ওয়েল এবং মসুর ডাল কেনার সিদ্ধান্ত নিয়েছে সরকার। এর মধ্যে ৬২ কোটি ২৮ লাখ টাক🎃ার মসুর ডাল এবং ৯৪ কোটি ৫০ লাখ টাকার ভোজ্য তেল রয়েছে।

বুধবার (২৭ ডিসেম্বর) অর্থমন্𝔍ত্রী আ হ♔ ম মুস্তফা কামালের সভাপতিত্বে সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির সভায় এর অনুমোদন দেওয়া হয়।

সভা শেষে গণমাধ্যমকে এ তথ্য জানিয়েছেন মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক🔴্ত সচিব সাঈদ মাহবুব খান।

সাঈদ মাহবুব খান বলেন, “বাণিজ্য মন্ত্রণালয়ের প্রস্তাবের෴ প্রেক্ষিতে স্থানীয়ভাবে সরাসরি ক্রয় পদ্ধতিতে ৬০ লাখ লিটার রাইস ব্রান অয়েল কেনার অনুমোদন দেওয়া হয়েছে। মজুমদার প্রোডাক্ট লিমিটেড ও এমআরটি অ্যাগ্রো প্রোডাক্ট বিডি লিমিটেডের কাছ থেকে এই তেল কিনতে খরচ হবে ৯৪ কোটি ৫০ লাখ টাক🔯া। প্রতি লিটারের দাম পড়বে ১৫৭ টাকা ৫০ পয়সা।

সাঈদ মাহবুব খান আরও বলেন, “তেল কেনার প্রস্তাবের পাশাপাশি বাণিজ্য মন্ত্রণালয়ের প্রস্তাবের প্রেক্ষিতে টিসিবির জন্য ৬ হাজার ৫০০ মেট্রিক টন মসুর ডাল কেনার প্রস্তাবও অনুমোদন দিয়েছে সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটি। চট্টগ্রামের ইসলাম ট্রেডিং থেকে এই ডাল কিনতে মোট খরচ হবে ৬২ কোটি ২৮ লাখ টাকা। প্রতি কেজির দাম পড়বে ১০৩ দশমিক ꦆ৮০ টাকা। 🐼;

জাতীয় বিভাগের আরো খবর

Link copied!