• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


‘বিএনপির অসহযোগ আন্দোলন নির্বাচনে অতিরিক্ত সমস্যা’


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: ডিসেম্বর ২১, ২০২৩, ০৫:৩৮ পিএম
‘বিএনপির অসহযোগ আন্দোলন নির্বাচনে অতিরিক্ত সমস্যা’
সাংবাদিকদের সঙ্গে কথা বলছেন ডিএমপি কমিশনার হাবিবুর রহমান। ছবি : সংবাদ প্রকাশ

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার হাবিবুর রহমান বলেছেন, “এবারের নির্বাচনে নাশকতা, সন্🐻ত্রাস ও আতঙ্ক সৃষ্টির পাশাপাশি অতিরিক্ত সমস্যা হলো, ‘বিএনপির অসহযোগ আন্দোলন’। এক বা দুটি দলের আন্দোলনকে কেন্দ্র করে শঙ্কা সৃষ্টি হতে পারে। সেগুলো মোকাবিলা করে ভোটের সুষ্ঠু পরিবেশ তৈরি করা হবে।”

দ্বাদশ সংসদ নির্বাচন✃ উপলক্ষে বৃহস্পতিবার (২১ ডিসেম্বর) আগারগাঁও নির্বাচন ভবনে নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তাদের সঙ্গে ঢাকা অঞ্চলের আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠক শেষে এসব কথা বলেন ডিএಞমপি কমিশনার।

হাবিবুর রহমান বলেন, “ভোট বর্জনের আহ্বান জানিয়ে অসহযোগ আন্দোলনের ডাক দিয়েছে বিএনপি। সংসদ নির্বাচন ছাড়া অন্যান্য ভোটে একমুখী সমস্যা থাকে। প্রার্থী ও তাদের সমর্থকেরা আচরণবিধি লঙ্ঘন করেন। তাদের আচরণবিধি মানতে বাধ্য কর🍃া হয়।”

সিইসির সঙ্গে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর বৈঠক স🍌ম্পর্কে ডিএমপি কমিশনার বলেন, “এটা সমন্বয় সভা বলা যেতে পারে। ভোট শান্তিপূর্ণ যেন হয়, তৃতীয় পক্ষ যেন এতে কোনো ধরনের সহিংসতা না করতে পারে, সেই বিষয়ে আলোচনা হয়েছে।”

ভোট প্রতিহত-রেলে নাশকতা প্রসঙ্গে হাবিবুর রহমান বলেন, “নাশকতা একটি নয়, একাধিক হচ্ছে। গত ২৮ অক্টোবর থেকে দেশে জ্বালাও-পোড়াও হচ্ছে। অনেকে আইনের আওতায় এসেছে। বাকিরাও চলে আসবে। এগুলো যেন না ঘটে পুলিশ সজাগ রয়েছে। নির্বাচন সুষ্ঠু করতে সংশ্লিষ্𝓀টদের নিয়ে মতবিনিময় হয়েছে। নির্বাচন অবাধ ও সুষ্ঠু করতে ইসি থেকে আমাদের নির্দেশ দেওয়া হয়েছে।”

বৈঠকে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল ও অন্যান্য নির্বাচন কমিশনারসহ ইসির ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। এছাড়া ডিএমপি কমিশনার, ঢাকা বিভাগীয় কমিশনার, ঢাকা রেঞ্জের ডিআইজি, জেলা প্রশাসক, জেলা পুলিশ সুপারসহ আইনশৃঙ্খꦏলা বাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তারা অংশ নেন।

Link copied!