• ঢাকা
  • মঙ্গলবার, ১০ সেপ্টেম্বর, ২০২৪, ২৬ ভাদ্র ১৪৩১, ৬ রবিউল আউয়াল ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


সরকারি হাসপাতালে সবকিছু বিনামূল্যেই হবে : স্বাস্থ্যমন্ত্রী


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: জুন ২৯, ২০২৪, ০৬:০৩ পিএম
সরকারি হাসপাতালে সবকিছু বিনামূল্যেই হবে : স্বাস্থ্যমন্ত্রী
স্বাস্থ্য সুরক্ষা কর্মসূচির উদ্বোধন করছেন স্বাস্থ্য ও পরিবারকল্যাণমন্ত্রী ডা. সামন্ত লাল সেন। ছবি : সংগৃহীত

স্বাস্থ্য ও পরিবারকল্যাণমন্ত্রী ডা. সামন্ত লাল স💜েন বলেছেন, “দেশের সব সরকারি হাসপাতালের উদ্দেশ্য হচ্ছে সেবা দেওয়া। আর সরকারি হাসপাতালে সবকিছু বিনামূল্যেই হবে।”

শনিবার (২৯ জুন) কুর্মিটোলা জেনারেল হাসপাতালের সম্মেলন কক্ষে স্বাস্থ্য অর্🏅থনীতি ইউনিট কর্তৃক আয়োজিত স্বাস্থ্য সুরক্ষা কর্মসূচি (এসএসকে) সেবার উদ্বোধনী কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সামন্ত লাল সেন বলেন, “আমার মনে হয় স্বাস্থ্য স❀♉ুরক্ষা কর্মসূচিতে সমন্বয়ের দরকার আছে। আমরা যদি একই লক্ষ্য নিয়ে বিভিন্নজন বিভিন্ন দিক থেকে কাজ করি, তাহলে ফলাফল ভালো হয় না।”

উপস্থিত ডাক্তারদের উদ্দেশে স্বাস্থ্যমন্ত্রী বলেন, “আপনারা প্রান্তিক পর্যায়ে﷽ জনগোষ্ঠীকে সেবা দেন। এক্ষেত্রে আপনারা যদি জেলা-উপজেলা পর্যায়ের হাসপ💃াতালের সঙ্গে সমন্বয় করে কার কী লাগবে, এটার ভিত্তিতে কাজ করেন। সেটা অধিকতর ফলপ্রসূ হবে বলে আমার বিশ্বাস।”

কর্মশালায় সভাপতির বক্তব্যে স্বাস্থ্যসেবা বিভাগের সচ𓆏িব মো. জাহাঙ্গীর আলম বলেন, “এসএসকের মূল লক্ষ্য হওয়া উচিত সরকারি হাসপাতাল যেসব সুযোগ সুবিধা নাই, সেগুলো প🌺ূরণ করা। এক্ষেত্রে আগামী অর্থবছর থেকে আলাপ আলোচনা করে আয়ুস্মান ভারতের আদলে এ কর্মসূচিকে এগিয়ে নেওয়া হবে।”

এ🌄তে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্বাস্থ্য ও পরিবারকল্যাণ প্রতিমন্ত্রী ডা. রোকেয়া সুলতানা।

জাতীয় বিভাগের আরো খবর

Link copied!