• ঢাকা
  • শনিবার, ৩১ আগস্ট, ২০২৪, ১৫ ভাদ্র ১৪৩১, ২৫ সফর ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


ইতালির ভিসা পেতে দেরি হওয়ার কারণ জানাল দূতাবাস


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মে ১, ২০২৪, ০৬:৩৬ পিএম
ইতালির ভিসা পেতে দেরি হওয়ার কারণ জানাল দূতাবাস

বাংলাদেশে ইতালির ভিসা পেতে দেরির অভিযোগের প্রেক্ষাপটে কারণ ব্যাখ্যা 🍎করেছে দেশটির দূতাবাস। সেই সঙ্গে ঢাকায় ইতালির ভিসা প্রক্রিয়াকরণের জন্য দূতাবাস ও আবেদনকেন্দ্রের পরিসর এবং লোকবল বাড়ানোর কথা জানানো হয়েছে।

ঢাকায় ইতালির দূতাবাসের ফেসবুক পেজে এ বিষয়ে বিস্তারিত তুলে ধরা হয়। ভিসা দেওয়ায় দেরির কারণ হিসেবে আবেদনের সংখ্যা বৃদ্ধি ও জাল কাগজপত্র জমা দেও💖য়াকে বড় কারণ হিসেবে তুলে ধরেছে দূতাবাস।

ফেসবুক পোস্টে বলা হয়, ঢাকায় ইতালির ভিসা আবেদনের সংখ্যা করোনা মহামারির আগের চেয়ে তিন গুণের বেশি ও ২০২২ সালের চেয়ে দ্বিগুণের বেশ🎉ি বেড়েছে। এ ছাড়া গড়ে চারটি আবেদনের মধ্যে একটির সঙ্গে জাল নথি বা কাগজপত্র জমা দেওয়া হয়। এই পরিস্থিতিতে দূতাবাসকে বাড়তি যাচাই-ব🔴াছাই করতে হচ্ছে। এর ফলে প্রকৃত আবেদনকারীদের ভিসার প্রক্রিয়াও ধীরগতির হচ্ছে।

দূতাবাস বলেছে, ভিসা আবেদনের প্রক্রিয়া আরও সাবলীল করার পদক্ষেপ নেওয়া হচ্ছে। সম্প্রতি নতুন ও বড় জায়গা নিয়েছে দূতাবাসের ভিসা বিভাগ। বাড়তি কর্মীও নিয়োগ করা হবে। ইতালির জন্য ঢাকার ভিএফএস ভিসা আবেদনকেন্দ্রটির পরিসর বৃদ্ধির পাশাপাশি আরও দক্ষ প্রাঙ্গণে স্থানান্তর করা হচ্ছে। ২০২৩ সালে দূতাবাসে ভিসা আবেদন প্রক্রিয়া করার সংখ♔্যা ২০ শতাংশ বেড়েছে।

অযৌক্তিক বিলম্বের জন্য দুঃখপ্রকাশ করে দূতাবাস বলেছে, যেসব ভিসা আবেদনকারী তা🐼দের পাসপোর্ট ফেরত প্রয়োজন, তাঁরা স্বাভাবিক নিয়মে ভিসা আবেদন প্রত্যাহার করতে পারবেন।

Link copied!