• ঢাকা
  • শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


দক্ষিণ সিটিতে ডেঙ্গু পূর্ণ নিয়ন্ত্রণে: তাপস


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: সেপ্টেম্বর ৭, ২০২২, ০৩:৫৩ পিএম
দক্ষিণ সিটিতে ডেঙ্গু পূর্ণ নিয়ন্ত্রণে: তাপস

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনে (ডিএসসিসি) ডেঙ্গু পূর্ণ নিয়ন্ত্রণে আছে বলে মন্তব্য করেছেন ম🦩েয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।

তিনি বলেছেন, “ডিএসসিসির নিয়ন্ত্রণ কক্ষের মাধ্যমে দুই মাসব্যাপী ডেঙ্গুর উৎসগুলো ধ্বংসে🧜র কার্যক্রম নিয়েছি। যার ফলে এডিশ মশার উপদ্রব থেকে ঢাকাবাসীকে রক্ষা করতে পেরে𒁃ছি।”

বুধবার (৭ সেপ্টেম্বর) গুলিস্তানের বঙ্গবন্ধু অ্যাভিনিউতে বহুতল শপিংমলের নির্মাণ কাজে▨র উদ্বোধন শেষে🌜 তিনি এসব কথা বলেন।  

ডেঙ্গুর প্রার্দুভাব বৃদ্ধির বি𝓡ষয়ে শেখ ফজলে নূর তাপস বলেন, “মৌসুমের শেষ প্রান্তে এসে জলবায়ু পরিবর্তনের কারণে বৃষ্টি হচ্ছে। ফলে ডেঙ্গুর প্রার্দুভাব একটু বৃদ্ধি পেয়েছে। তারপরও মঙ্গলবার (৬ সেপ্টেম্বর) পর্যন্ত হিসাব অনুযায়ী দক্ষিণ সিটিতে ডেঙ্গু রোগীর সংখ্যা ৪০ জন।”

🎉তিনি বলেন, “চলতি মৌসুমে এটা দক্ষিণ সিটিতে সর্বোচ্চ। আমরা যে কার্যক্রম নিয়েছি এতে ডেঙ্গু রোগীর সংখ্যা ১৫, ২০, ২৫ জনে রাখতে পেরেছি। আমরা মনে করি ডেঙ্গু পূর্ণ নিয়ন্ত্রণে রয়েছ🧸ে।”

এক প্রশ্নের জবাবে দক্ষিণ সিটি মেয়র ফজলে নূর তাপস বলেন, “এই মৌসুমে বিশেষজ্ঞরা আশঙ্কা করেছিলেন গত বছরের তুলনায় এডিশ মশা ও ডেঙ্গুর প্রার্দুভাব বৃদ্ধি পা𝓡বে। তারা বলেছিলেন ২০১৯ সালে ডেঙ্গু যে রকম মহামারি আকার ধারণ করেছিল, সে রকম হতে প🐠ারে।”

তিনি আরও বল⛎েন, “আমরা এজন্য প্রথম থেকে আগাম প্রস্তুতি নিয়ে ছিলাম। আমাদের কাছে যে জরিপ এসেছিল সে ভিত্তিতে চিরুনি অভিযান কার্যক্রম করেছি। দুই মাসজুড়ে আমাদের নিয়ন্ত্রণ কক্ষের মাধ্যমে ডেঙ্গুর উৎসগুলো ধ্বংসের কার𝔉্যক্রম নিয়েছি।” 

Link copied!