• ঢাকা
  • বুধবার, ০৪ সেপ্টেম্বর, ২০২৪, ১৯ ভাদ্র ১৪৩১, ২৯ সফর ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


ছাত্র হত্যার প্রতিবাদে উদীচীর সাংস্কৃতিক সমাবেশ


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: আগস্ট ২, ২০২৪, ০৩:০৭ পিএম
ছাত্র হত্যার প্রতিবাদে উদীচীর সাংস্কৃতিক সমাবেশ

কোটা সংস্কার আন্দোলনে শিক্ষার্থী নিহতের ঘটনায় প্রতিবাদ জানিয়ে সাংস্কৃতিক ꦍসমাবেশ করেছে উদীচী শিল্পীগোষ্ঠী। 

শুক্রবার (২ আগ🎃স্ট) বেলা ১১টার পর জাতীয় প্রেসক্লাবের সামনে এ সাংস্কৃতিক সমাবেশের আয়োজন করে স⛦ংগঠনটি।

সাংস্কৃতিক সমাবেশে বক্তারা কোটা সংস্কার আন্দোলন ইস্যুতে দেশে ছাত্র এবং সাধারণ নাগরিকদের হত্যার প্রতিবাদ জানা🅷ন।

সাংস্কৃতিক সমাবেশে শিল্পীরা গান পরিবেশন করেন। এ সময় ছাত্র হত্যার সঙ্গে যারা জড়িত তাদের সবাইকে খুঁজে বের করে আইনের আওতায়𒉰 আ🍰নার আহ্বান জানান বক্তারা।

বক্তারা আরও বলেন, এই আন্দোলনে লাখ লাখ ছাত্রকে রাজাকার বলে যে কটূক্তি করা হয়েছে তার প্রতিবাদ করা হয়। প্রধানমন্ত্রী বলেছেন হেলিকপ্ট🧜ার দিয়ে পানি দেওয়া হয়েছ অথচ র‍্যাব বল🐷ছে, টিয়ার শেল ছোড়া হয়েছে।

এসব মিথ্যা💦 তথ্য ছড়ানো এবং ছাত্র হত্যার জন্যে সরকারের আর ক্ষমতায় থাকার অধিকার নেই বলে সমাবেশে বলেন বক্তারা।

অধ্যাপক বদিউর রহমান বলেছেন, “ছাত্রদের আন্দোলন এখন সাধারণ গণমানুষের আন্দোলনে পরিণত হয়েছে। দলমত নির্বিশেষে বাংলার মানুষ তাদের অধিকার আদায়ে রাস্তায় নেমেছে। আমরা আমাদের সন্তানদের হারিয়েছি, বন্ধুদের হারিয়েছি। ছিল ছাত্রদের কোটা আন্দোলন, ক🍰িন্তু এখন তা বাংলার মানুষের আন্দোলনে পরিণত হয়েছে। যা কিছু ঘটেছে তার দায় সরকার দায় এড়াতে পারে না।”

সমাবেশে উদীচীর কেন্দ্রীয় কমিটির সহসভাপতি রামশেদ আনোয়ার তপন প্রধানমন্ত্রীর পদত্যাগের দাবি জানিয়ে বলেন, কোটাসংস্কার আন্দোলনকে ঘিরে হত্যাকাণ্ডের দায় সরকারের। সরকার প্রধান হিসেবে ꦯএই হত্যাকাণ্ডের💛 দায়  কাঁধে নিয়ে  শেখ হাসিনাকে পদত্যাগ করে শান্তিপূর্ণ গণতান্ত্রিক পরিবেশ তৈরি করতে হবে। 

উদীচী শিল্পীগোষ্ঠীর কেন্দ্রীয় সংসদের সাধারণ সম্পাদক অমিত রঞ্জন দে, বাংলাদেশ যুব ইউনিয়নের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম নান্নু, উদীচী শিল্পীগোষ্ঠী ঢাকা মহ🍨ানগরের সভাপতি ইকবাল আহমেদ, সাধারণ সম্পাদক আসিফ নূরসহ আরও অনেকে উপস্থিত ছিলেন।

Link copied!