• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


তুচ্ছ ঘটনায় মামলা না করার আহ্বান প্রধান বিচারপতির


লালমনিরহাট প্রতিনিধি
প্রকাশিত: মে ২২, ২০২৪, ০৬:৫১ পিএম
তুচ্ছ ঘটনায় মামলা না করার আহ্বান প্রধান বিচারপতির
বক্তব্য রাখছেন প্রধান বিচারপতি ওবায়দুল হাসান। ছবি : সংগৃহীত

তুচ্ছ ঘটনায় মামলা না করার আহ্বান জানিয়েছেন প্রধান বিচারপতি ওবায়দু𒐪ল হাসান। তিনি বলেছেন, “তুচ্ছ ঘটনায় কেউ মামলা করবেন না, সামাজিকভা🔜বে মীমাংসা চেষ্টা করবেন।”

বুধবার (২২ মে) বেলা ১১টায় লালমনিরহাট আদালতে আইনি সহায়তা পেতে আসা মানুষদের জন্য ‘ন্যায়কুঞ্জ’ নামে তৈরি একটি বিশ্রামাগারের উদ্বোধনী অনুষ🌌্ঠানে তিনি এসব কথা বলেন।

ওবায়দুল হাসান বলেন, “গরিব মানুষের ন্যায়বিচার প্রতিষ্ঠায় সৎ হ꧅তে হবে। মামলার জট কমাতে আইনজীবীদের ভূমিকা রয়েছে। সঠিক আইনি পরামর্শের মাধ্যমে মামলার জট 🌳কমানো সম্ভব।”

প্রধান বিচারপতি বলেন, “মানুষ এখন মুরগিতে ধান খাওয়ার মতো তুচ্ছ ঘটনা নিয়ে মামলা করে। এসব বিষয় সামাজিকভাবে মীমাংসা করাই ভালো, তবে তা হচ্ছে না। সাংবাদিকরা এসব বিষয়ে পত্রিকায় লেখার মাধ্যমে সচেতন করতে পার🀅েন। ছোট ঘটনাগুলো মীমাংসা মধ্য দিয়ে মামলার জট ও মামলার꧑ দীর্ঘসূত্রিতা কমানো সম্ভব।”

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন সুপ্রিম কোর্টের ꦛবিচারপত🉐ি ইকবাল কবীর।

এছাড়াও উপস্থিত ছিলেন, সুপ্রিম কোর্টের আপিল বিভাগের বিচারপতি সাইফুল ইসলাম, লালমনিরহাট জেলা ও দায়রা জজ মিজানুর রহমান, জেলা প্রশাসক মোহাম্মদ উꦯল্ল্যাহ, পুলিশ সুপার সাইফুল ইসলাম, লালমনিরহাট জেলা আইনজীবী সমিতির সভাপতি মতিয়ার রহমান, সমিতির সাধারণ সম্পাদক আকমল হোসেন প্রমুখ।

Link copied!