• ঢাকা
  • মঙ্গলবার, ০৩ সেপ্টেম্বর, ২০২৪, ১৯ ভাদ্র ১৪৩১, ২৮ সফর ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


বার্নিকাটের গাড়িবহরে হামলায় ৯ জনের বিরুদ্ধে চার্জশিট গ্রহণ


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: অক্টোবর ৪, ২০২৩, ০৫:০৪ পিএম
বার্নিকাটের গাড়িবহরে হামলায় ৯ জনের বিরুদ্ধে চার্জশিট গ্রহণ
ছবি : সংগৃহীত

বাংলাদেশে নিযুক্ত সাবেক মার্কিন রাষ্ট্রদূত মার্সা বার্নিকাটের গাড়িবহরে হামলার ঘটনায় করা মামলায় ছাত্রলীগের মোহাম্মদপুর থানার সভাপতি নাইমুল হাসানসহ ৯ জনের বিরুদ্ধে চার্জশিট গ্রহণ করেছেন আদালত। একইসঙ্গে পলাতক থাকায় মামলার বাদী ড. বদিউল আলম মজুমদারের শ্যালক ꦰইশতিয়াক মাহমুদের বিরুদ্ধে গ্রেপ্তারি𝔍 পরোয়ানা জারি করেছেন আদালত।

বুধবার (৪ অক্টোবর)☂ ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট জাকী-আল-ফারাবীর আদা๊লত মামলার চার্জশিট গ্রহণ করে এ আদেশ দেন।

মামলার অন্য আসামিরা হলেন, ফিরোজ মাহমুদ, মীর আমজাদ হোসেন, সাজু ইসলাম, রাজীবুল ইসলাম, শহিদুল আলম খান, সিয়াম ও অলি আহমেদ। এ 🙈ছাড়া মুজাহিদ আজমির তানহা মারা যাওয়ায় তাকে মামলা থেকে বাদ দেওয়ার আবেদন করা হয়েছে।

এর আগে ২০১৮ সালে ৪ আগস্ট রাতে সুজনের (সুশাসনের জন্য নাগরিক) সম্পাদক ড. বদিউল আলম♍ মজুমদারের ইকবাল রোডের বাড়িতে যান বার্নিকাট। এরপর আনুমানিক রাত ১১টার দিকে ছাত্রলীগের নাইমুল হাসান ওরফে রাসেলের নেতৃত্বে স্থানীয় আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের একটি দল বার্নিকাটের গাড়ি লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করে। সুজনের সম্পাদক ড. বদিউল✨ আলম মজুমদারের বাড়িতেও ইটপাটকেল নিক্ষেপ করা হয়।

এ ঘটনায় ২০১৮ সালের ১০ আগস্ট রাতে ড. বদিউল আলম মজুমদার বাদী হয়ে মোহাম্মদপুর থানায় মামলা করেন। ২০২১ সালের ১৮ জানুয়ারি মামলার তদন্ত কর্মকর্তা🌞 পুলিশ পরিদর্শক (নিরস্ত্র) মো. আব্দুর রউফ আদালতে অভিযোগপত্র দাখিল করেন। অভিযোগপত্রে ১৯ জনকে সাক্ষী করা হয়।

এ মামলায় ৯ জনের বিরুদ্ধে চলতি বছরের ১৯ সেপ্টেম্বর সম্পূরক চার্জশিট 🔯দাখিল করেন তদন্তকারী কর্মকর্তা ডিবি পুলিশের সহকারী পুলিশ সুপার রাজন ☂সাহা।

Link copied!