• ঢাকা
  • রবিবার, ১৫ সেপ্টেম্বর, ২০২৪, ৩০ ভাদ্র ১৪৩১, ১১ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


এলিভেটেড এক্সপ্রেসওয়েতে বাস চলাচল শুরু


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: সেপ্টেম্বর ১৮, ২০২৩, ১২:১১ পিএম
এলিভেটেড এক্সপ্রেসওয়েতে বাস চলাচল শুরু

ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়েতে চালু হয়েছে বাস পরিষেবা। সোমবার (১৮ সেপ্টেম্বর) বেলা সোয়া ১১🥂টার দিকে𒁃 রাষ্ট্রায়ত্ত পরিবহন সংস্থা বিআরটিসির আটটি বাস দিয়ে শুরু হলো এই সেবা।

রাজধানীর মানিক মিয়া অ্যাভিনিউয়ে বিআরটিসির এই বাস চলাচলের উদ্বোধন করেন সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব এ বি এম আমিন উল্লা🔴হ নুরী। এ সময় উপিস্থিত ছিলেন বিআরটিসির চেয়ারম্যান মো. তাজুল ইসলাম।

‘শাটল সার্ভিস’ হিসেবে চলবে এসব বাস। অর্থাৎ এলিভেটেড এক্সপ্রেসওয়ের এক প্রান্ত থেক𒁏ে অ꧙ন্য প্রান্ত পর্যন্ত বাস চলবে। অন্য পথে চলবে না।

ফার্মগেটের খেজুরবাগানের কাছ থেকে বাসগ✅ুলো ছাড়বে। এౠরপর উড়ালসড়ক দিয়ে উত্তরা জসীমউদ্‌দীন রোড হয়ে খেজুরবাগান এলাকায় ফিরে আসবে। এভাবে সকাল সাতটা থেকে সারা দিন চলবে বাসগুলো। রাত পর্যন্ত যতক্ষণ যাত্রী পাওয়া যাবে, ততক্ষণ চলবে।

বিআরটিসি চেয়ারম্যান তাজুল ইসলাম জানান, মানিক মিয়া অ্যাভিনিউর খেজুরবাগান থেকে যাত্রা করবে বি🌟মানবন্দরগামী বাস। বাসটি বিজয় সরণি ফ্লাইওভার হয়ে এলিভেটেডে এক্সপ্রেসওয়েতে উঠবে। তারপর বিরতিহীন 🔯যাবে। পথিমধ্যে যাত্রী ওঠানামা করা যাবে না। বিমানবন্দর র‍্যাম্প দিয়ে এলিভেটেড এক্সপ্রেস থেকে নামবে। এ পথে ভাড়া নির্ধারণ করা হয়েছে ৩৫ টাকা। তবে উত্তরার জসিম উদ্‌দীন মোড় পর্যন্ত গেলে দিতে হবে ৪০ টাকা।

এর আগে ২ সেপ্টেম্বর বিমানবন্দর এলাকার কাওলা থেকে তেজগাঁও পর্যন্ত এলিভেটেড এক্সপ্রেসওয়েতে যান চলাচলের উদ্বোধন করেন প্রধানমꦇন্ত্রী শেখ হাসিনা। সাড়ে ১১ কিলোমিটার এক্সপ্রেসওয়ে পাড়﷽ি দিতে ১২ থেকে ১৩ মিনিট লাগছে।

এক্সপ্রেসওয়ে প্রতিটি বাসকে ১৬০ টাকা টোল দিতে হবে। তবে খেজুরবাগান থেকে বিমানবন্দর পর্যন্ত ১৫ কিলোমিটারের ভাড়া ৩৫ টাকাই থাকছে। আর জসীমউদ্‌দীন পর্যন্ত ১৭ কিলোমিটার রুটের ভাড়া নির্ধারণ করা হয়েছে ৪০ টাকা। প্রতি কিলোমিটারে ভাড়া♈ ২ টাকা ৪৫ পয়সা দাঁড়াচ্ছে। ই-টিকিটিংয়ের ব্যবস্থা থাকায় বেশি ভাড়া নেওয়ার সুযোগও হবে না বলে জানিয়েছে বিআরটিসি সূত্র।

Link copied!