• ঢাকা
  • শুক্রবার, ৩০ আগস্ট, ২০২৪, ১৫ ভাদ্র ১৪৩১, ২৫ সফর ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


‘পুনর্বাসন না হওয়া পর্যন্ত ভাসানটেক বস্তি উচ্ছেদ করা হবে না’


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: এপ্রিল ৭, ২০২৪, ০৪:১৭ পিএম
‘পুনর্বাসন না হওয়া পর্যন্ত ভাসানটেক বস্তি উচ্ছেদ করা হবে না’
সাংবাদিকদের সঙ্গে কথা বলছেন ডিএনসিসি মেয়র মো. আতিকুল ইসলাম। ছবি : সংগৃহীত

পুনর্বাসন না হওয়া পর্যন্ত ভাসানটেক বস্তি উচ্ছেদ করা হবে না বলে জানিয়েছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের 💖(ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলাম। তিনি বলেছেন,“ভাসানটেক বস্তিবাসীদের পরিকল্পিত পুনর্বাসনের বিষয়ে প্রধানমন্ত্রীর নির্দেশনা রয়েছে। ভাসানটেক বস্তির পরিকল্পিত উন্নয়ন নিয়ে স্থানীয় সংসদ সদস্যের সঙ্গে একাধিকবার আলাপ করেছি। এখানে বহুতল ভবন নির্মাণ করে বস্তিবাসীদের জন্য আবাসনের পরিকল্পনা রয়েছে। এই বস্তিবাসীদের পুনর্বাসন না হওয়া পর্যন্ত বস্তি উচ্ছেদ করা হবে না।”

রোববার (৭ এপ্রিল) দুপুরে ডিএনসিসির উদ্যোগে এবং চীন দূতাবাসের সহযোগিতায় ভাসানটেক বস্তিতে বসবাসকারী এক হাজার পর🦂িবারের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ অনুষ্ঠানে তিনি এস🍷ব কথা বলেন।

বস্তিগুলোতে প্রায়ই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে জানিয়ে আতিকুল ইসলাম বলেন, “মহাখালী সাততলা বস্তিতে ফায়ার হাইড্রেন্ট স্থাপন করা হয়েছে। ভাসানটেক বস্তিতেও দ্রুত সময়ের মধ🎶্যে ফায়ার হাইড্রেন্ট স্থাপন করা হবে।”

ডিএনসিসি মেয়র বলেন, “পবিত্র রমজান মাস প্রায় শেষ পর্যায়ে। দু-দিন পরেই ঈদ। ঈদে সুবিধ🎃াবঞ্চিত মানুষ না খেয়ে থাকবে এটা হতে পারে না। তাই চীন দূতাবাসের সহযোগিতায় ভাসানটেক বস্তির এক হাজার পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণের উদ্যোগ নিয়েছি। আমি সবাইকে অনুরোধ করবো আপনারা সবার মাঝে ঈদের আনন্দ ছড়িয়ে দিতে সুবিধাবঞ্চিত মানুষের পাশে দাঁড়াবেন। তাদেরক♎ে সহযোগিতা করবেন।”

আতিকুল ইসলাম বলেন, “এই বস্তিতে থাকা এক হাজার জনের প্রত্যেককে ৮ কেজি মিনিকেট চাল, ১ কেজি মসুর ডাল, ২ লিটার সয়াবিন ꦰতেল, ১ কেজি লবণ, ১ কেজি পেঁয়াজ, ৩ কেজি আলু, ১ কেজি চিনি, হলুদ ও মরিচের গুড়ার ১০০ গ্রাম প্যাকেট এবং 𒊎১ প্যাকেট সেমাই দেওয়া হয়।”

বাংলাদেশ-চীনের বন্ধুত🌼্বপূর্ণ সম্পর্কের কথা তুলে ধরে ডিএনসিসি মেয়র বলেন, “চীন দূতাবাসের সঙ্গে ঢাকা উত্তর সিটি করপোরেশন চমৎকারভাবে কাজ করছে। ডিএনসিসির আহ্বানে সাড়া দিয়ে চীন দূতাবাস সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছে। এর আগ𒆙েও তাদের সহযোগিতায় কড়াইল বস্তিতে বসবাসকারী নারীদের মধ্যে স্বয়ংক্রিয় সেলাই মেশিন বিতরণ করা হয়েছে। এ ধরনের উদ্যোগ দুই দেশের সম্পর্ককে আরও সুদৃঢ় করবে।”

Link copied!